ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

লাইলাতুল কদরেও জেরুজালেমে ফিলিস্তিনিদের সঙ্গে সংঘর্ষ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ৯ মে ২০২১  
লাইলাতুল কদরেও জেরুজালেমে ফিলিস্তিনিদের সঙ্গে সংঘর্ষ

লাইলাতুল কদরেও জেরুজালেমে ফিলিস্তিনিদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। শনিবার রাতে সংঘর্ষস্থলের কাছেই আল-আকসা মসজিদে অনেকেই নামাজ আদায় করছিলেন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ফিলিস্তিনি তরুণরা পুলিশের ব্যারিকেড ভেঙে পাথর ছুড়েছে ও অগ্নিসংযোগ করেছে। তাদের ছত্রভঙ্গ করতে ইসরায়েলি দাঙ্গা পুলিশকে এসময় ঘোড়ায় চড়ে স্টান গ্রেনেড ছুড়েছে। একই সময় জলকামানও ব্যবহার করা হয়।

ফিলিস্তিন রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে, সংঘর্ষে শিশুসহ ৮০ জন আহত হয়েছে। এর মধ্যে এক বছর এবং ১৪ বছর বয়সী দুই শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়। নিজেদের এক সদস্য আহত হয়েছে বলে দাবি করেছে ইসরায়েলি পুলিশ।

২৭ বছর বয়সী মাহমুদ আল-মারবুয়া নামে এক ফিলিস্তিনি বলেন, ‘তারা চায় না আমরা প্রার্থনা করি। প্রতিদিনই সংঘাত হবে, প্রতিদিনই সংঘর্ষ বাঁধবে। প্রতিদিনই এখানে সমস্যা।’

ফিলিস্তিনি তরুণদের ধাওয়া করে ইসরায়েলি পুলিশের গুলি ও আগুনের ঝলকানি দেখিয়ে তিনি বলেন, ‘দেখুন তারা কীভাবে আমাদের গুলি করে, আমরা কীভাবে বাঁচব?’

জেরুজালেম থেকে অবৈধ ইহুদি বসতি স্থাপনকারীরা ফিলিস্তিনিদের উচ্ছেদ করতে পারে আশঙ্কায় কয়েকদিন ধরেই শহরটিতে উত্তেজনা বিরাজ করছে। শুকবার সংঘর্ষে আহত হয়েছে দুই শতাধিক ফিলিস্তিনি।
 

ঢাকা/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়