Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১০ ১৪২৮ ||  ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

আশির্বাদপুষ্ট পানি দিয়ে করোনা দূর করতে চাওয়া ওঝার করোনায় মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৪, ২৩ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ২০:০২, ২৩ সেপ্টেম্বর ২০২১
আশির্বাদপুষ্ট পানি দিয়ে করোনা দূর করতে চাওয়া ওঝার করোনায় মৃত্যু

আর্শীবাদপুষ্ট পানি দিয়ে শ্রীলঙ্কায় করোনা মহামারি দূর করতে চেয়েছিলেন যে শীর্ষ ওঝা, তিনি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। ইলিয়ানথা হোয়াইট নামের ওই ওঝার পরিবারের সদস্যরা এ তথ্য জানিয়েছেন। 

৪৮ বছরের ইলিয়ানথা হোয়াইট তারকা খেলোয়াড় ও শীর্ষ রাজনীতিবিদদের চিকিৎসা করেছেন। এমনকি দেশটির প্রধানমন্ত্রীর চিকিৎসাও তিনি করেছেন। 

গত নভেম্বরে তিনি দাবি করেন, নদীতে তার আর্শীবাদপুষ্ট পানি ফেলে তিনি শ্রীলঙ্কা ও প্রতিবেশী ভারতের করোনা মহামারি দূর করতে পারেন।

স্বাস্থ্যমন্ত্রী পাভিথরা ওয়ানিয়ারাচ্চি করোনা চিকিৎসায় ইলিয়ানথার আর্শীবাদপুষ্ট পানির ব্যবহার অনুমোদন দিয়েছিলেন। তবে এর দুই মাসের মাথায় তিনি করোনায় আক্রান্ত হন এবং শেষ পর্যন্ত তাকে হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসা নিতে হয়েছে। পরে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

২০১০ সালে বার্তা সংস্থা এএফপিকে দেওয়া সাক্ষাতকারে ইলিয়ানথা দাবি করেন, ১২ বছর বয়স থেকে তার মধ্যে বিশেষ ক্ষমতা বিদ্যমান। তিনি দাবি করেন, ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভির ও আশিষ নেহরাসহ বহু তারকা ক্রিকেটার তার চিকিৎসা নিয়েছেন।

ইলিয়ানথার পরিবারের সদস্যরা জানিয়েছেন, করোনার টিকা দিতে চাইলে তা প্রত্যাখ্যান করেছিলেন ইলিয়ানথা। তাকে বৃহস্পতিবার করোনা বিধি মেনে রাজধানী কলম্বোতে দাহ করা হয়েছে।

ঢাকা/শাহেদ

সর্বশেষ

পাঠকপ্রিয়