ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইতালির সবচেয়ে দুর্ধর্ষ মাফিয়ার বাড়ি থেকে যৌন উত্তেজক বড়ি উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৪, ১৭ জানুয়ারি ২০২৩  
ইতালির সবচেয়ে দুর্ধর্ষ মাফিয়ার বাড়ি থেকে যৌন উত্তেজক বড়ি উদ্ধার

৩০ বছর চেষ্টার পর ইতালির পুলিশের হাতে ধরা পড়া মাফিয়া সংগঠন কোসা নস্ট্রার কথিত প্রধান মাত্তিও মেসিনা দেনারো আবাস থেকে উদ্ধার হয়েছে দামী পারফিউম, নামী-দামী ডিজাইনারদের তৈরি করা পোশাক এবং যৌন উত্তেজক বড়ি। বিচার বিভাগীয় সূত্রের বরাত দিয়ে মঙ্গলবার রয়টার্স এ তথ্য জানিয়েছে।

অসংখ্য খুন, অপহরণ ও বোমা হামলার আসামী হচ্ছেন মাত্তিও মেসিনা। তার অনুপস্থিতিতেই আদালতে মেসিনার বিচার হয়েছিল মেসিনার। ২০০২ সালে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। এই মেসিনা একবার গর্ব করে বলেছিলেন,  তার হাতে নিহতদের দিয়ে ‘একটা কবরস্থান ভরে ফেলা যাবে।’

সোমবার ৬০ বছর বয়সী এই মাফিয়া ‘বসকে’ ইতালির শহর এল অ্যাকুইলার পালিরমোর একটি হাসপাতাল থেকে গ্রেপ্তার করা হয়। ওই হাসপাতালে তিনি ভুয়া নাম-পরিচয় ব্যবহার করে ক্যান্সারের চিকিৎসা নিচ্ছিলেন। গ্রেপ্তারের পরপর তাকে সিসিলিতে স্থানান্তর করা হয়।

পশ্চিম সিসিলিয়ান প্রদেশের একটি শহর ক্যাম্পোবেলো ডি মাজারার একটি অ্যাপার্টমেন্টে থাকতেন মেসিনা দেনারো। তদন্তকারীরা সেখানে জামাকাপড়, জুতা, যৌন উত্তেজক বড়ি এবং রেস্তোরাঁর রসিদ খুঁজে পেয়েছেন।

ম্যাজিস্ট্রেট পাওলো গুইডো বলেছেন, ‘তিনি নিয়মিত জীবনযাপন করতেন, তিনি সুপারমার্কেটে যেতেন।’

মেসিনা দেনারো ডিজাইনারদের জামাকাপড় এবং দামী সানগ্লাসসহ বিলাসবহুল পণ্য ব্যবহারের জন্য পরিচিত ছিলেন। পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারের সময় তার পরনে ছিল ৩৫ হাজার ইউরো মূল্যের একটি ঘড়ি।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়