ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৭ ইটভাটা ধ্বংস, জরিমানা ৫০ লাখ টাকা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৫, ২৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৭ ইটভাটা ধ্বংস, জরিমানা ৫০ লাখ টাকা

ঢাকা কেন্দ্রীয় কারাগার এলাকায় বায়ুদূষণ বিরোধী অভিযান চালিয়ে ৭টি অবৈধ ইটভাটা ধ্বংস এবং ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার কেরাণীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার এলাকায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান চালিয়ে ইটভাটা ধ্বংস ও জরিমানা আদায় করে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে কেরাণীগঞ্জ উপজেলার ঢাকা কেন্দ্রীয় কারাগার এলাকায় মেসার্স নাজির ব্রিকস, মেসার্স রাফিয়া ব্রিকস, মেসার্স আলিম উদ্দিন অ‌্যান্ড রাফিয়া ব্রিকস, মেসার্স জেপিএন ব্রিকস, মেসার্স ন্যাশনাল ব্রিকস কোং নামক ৫টি ইটভাটার প্রতিটিকে ৬ লাখ টাকা করে মোট ৩০ লাখ টাকা  এবং জেলখানার পশ্চিম দিকে অবস্থিত মেসার্স আধুনিক ব্রিকস নামক অন্য একটি ইটভাটা চালু রাখার অপরাধে ২০ লক্ষ টাকাসহ মোট ৫০ লাখ টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে স্ক্যাভেটর দিয়ে সাতটি ইটভাটা ধ্বংস করে দেয়া হয়।

পরিবেশ অধিদপ্তর, ঢাকা জেলা কার্যালয়ের সিনিয়র কেমিস্ট জহিরুল ইসলাম তালুকদার, সহকারী পরিচালক মাহবুবুর রহমান খান এবং পরিদর্শক জেসমিন আক্তার অভিযানে অংশ নেন। সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল মল্লিকের নেতৃত্বে র‌্যাব-১০ ও কেরানীগঞ্জ থানা পুলিশ এবং ফায়ার সার্ভিসের সদস্যরা মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন।


ঢাকা/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়