ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

সাগর-রুনি হত্যা : র‌্যাবের তদন্ত প্রতিবেদন হাইকোর্টে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ২ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাগর-রুনি হত্যা : র‌্যাবের তদন্ত প্রতিবেদন হাইকোর্টে

ফাইল ফটো

চাঞ্চল্যকর সাংবাদিক দম্পত্তি সাগর-রুনির হত্যা মামলার র‌্যাবের অগ্রগতি তদন্ত প্রতিবেদন অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে জমা পড়েছে। আগামী ৪ মার্চ হাইকোর্টে এই প্রতিবেদন দাখিল করা হবে।

সোমবার সংশ্লিষ্ট শাখায় এ মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের অতিরিক্ত ডিআইজি খন্দকার শফিকুল আলম এ প্রতিবেদন দাখিল করেন।

সংশ্লিষ্ট একাধিক সূত্র রাইজিংবিডিকে এ তথ‌্য নিশ্চিত করেছেন। তবে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কোনো কর্মকর্তা এই প্রতিবেদন নিয়ে মুখ খুলতে রাজি হননি।

অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে আসা প্রতিবেদনে বলা হয়েছে, সাগর-রুনি হত্যাকাণ্ডের ঘটনায় দু’জন অপরিচিত পুরুষ জড়িত ছিল। সাগরের হাতে বাঁধা চাদর এবং রুনির টিশার্টে ওই দুই পুরুষের ডিএনএ’র প্রমাণ মিলেছে বলেও প্রতিবেদনে দাবি করেছে র‌্যাব।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, এই মামলায় তানভীরের অবস্থান রহস্যজনক। এই মামলা থেকে তাকে অব্যাহতি (বিচারিক আদালতে ব্যক্তিগত হাজিরা থেকে) দেওয়া যুক্তিযুক্ত হয়নি। আমেরিকা পাঠানো ডিএনএ নমুনার সঙ্গে অপরিচিত দুই ব্যক্তির ডিএনএ’র মিল পাওয়া গেছে।

এর আগে ২০১৯ সালের ১৪ নভেম্বর সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও তার স্ত্রী মেহেরুন রুনী হত্যা মামলায় তদন্তের অগ্রগতি প্রতিবেদন আগামী ৪ মার্চের মধ্যে জানাতে নির্দেশ দেন হাইকোর্ট।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। একইসঙ্গে এই মামলায় সন্দেহভাজন হিসেবে আটক মো. তানভীর রহমানের সম্পৃকতার বিষয়েও প্রতিবেদন দিতে বলা হয়। আদালত আগামী ৪ মার্চ পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করেন।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সরওয়ার হোসেন বাপ্পী। তানভীরের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ফাওজিয়া করিম ফিরোজ।


ঢাকা/মেহেদী/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ