ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রেজিস্ট্রারে স্টক শূন্য, অভিযানে মিললো ৩০০ কেজি আটা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০০, ১২ অক্টোবর ২০২০   আপডেট: ২১:৫৫, ১২ অক্টোবর ২০২০
রেজিস্ট্রারে স্টক শূন্য, অভিযানে মিললো ৩০০ কেজি আটা

ফাইল ছবি

রেজিস্টারে স্টক শূন্য দেখালেও দুর্নীতি দমন কমিশনের (দুদক) সরেজমিনে অভিযানে ৩০০ কেজি আটা ঊদ্ধার হয়েছে। বিক্রি না করে চোরাই পথে বাজারে বিক্রির জন্য রাখা হয়েছিল ওই আটা।

সোমবার (১২ অক্টোবর) রাজধানীর ওএমএস সেল পয়েন্টের (বিক্রয় কেন্দ্র) কার্যক্রমে অভিযানকালে রিফাত এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানে এসব আটার সন্ধান মেলে।

দুদক পরিচালক প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক জানায়, অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করছে দুদক। দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আসা এক অভিযোগের প্রেক্ষিতে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মনিরুল ইসলামের নেতৃত্বে আজ এ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে দুদক টিম রাজধানীর বেশ কয়েকটি ওএমএস সেল পয়েন্টের (বিক্রয় কেন্দ্র) র্কাযক্রম খতিয়ে দেখে। 

রিফাত এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানের রেজিস্টারে স্টক শূন্য দেখালেও সরেজমিনে অভিযানে দুদক টিম ছয়টি বস্তায় মোট ৩০০ কেজি আটার সন্ধান পায়। খাদ্য অধিদপ্তররে সরকারি সিল সম্বলিত এই আটার বস্তাগুলো মূলত ওএমএসরে মাধ্যমে বিক্রি না করে চোরাই পথে বাজারে বিক্রির জন্য রাখা হয়েছিল।

তাৎক্ষণিকভাবে দুদক টিম উল্লেখিত বিক্রয় কেন্দ্রের সহকারী রেশনিং অফসিার ও চিফ রেশনিং অফিসারকে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে লাইসেন্স বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারশি করে।

ঢাকা/এম এ রহমান/সনি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়