ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অপহরণের পর অশ্লীল ভিডিও ধারণ করত তারা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৮, ৩১ জানুয়ারি ২০২১  
অপহরণের পর অশ্লীল ভিডিও ধারণ করত তারা

রাজধানীর উত্তরায় শনিবার (৩০ জানুয়ারি) এক ব্যবসায়ীকে অপহরণ করা হয়েছিল। এ ঘটনার তদন্ত করতে গিয়ে উত্তরা ও আশপাশের এলাকার অপহরণকারী চক্রের সদস্যদের তথ্য পেয়েছে গোয়েন্দা পুলিশ। পরে অভিযান চালিয়ে চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। অপহরণকারীরা তাদের চক্রের নারী সদস‌্যদের সঙ্গে অপহৃত ব‌্যক্তির অশ্লীল ভিডিও ধারণ করে ব্ল‌্যাকমেইল করতো বলে জানিয়েছেন গোয়েন্দারা।

রোববার (৩১ জানুয়ারি) দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) গণমাধ্যম শাখার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ‌্য জানিয়েছেন ডিবি’র অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার।

তিনি জানান, গত কয়েক দিনে উত্তরায় চারজন ব্যবসায়ীকে অপহরণ করে মুক্তিপণ আদায় করা হয়। ভুক্তভোগীদের মধ‌্যে কেউ কেউ ভয়ে পুলিশের কাছে অভিযোগ করেননি। আনোয়ারুল ইসলাম নামের এক ব‌্যবসায়ী ৩০ জানুয়ারি উত্তরার হাউস বিল্ডিং এলাকায় বাসের জন্য অপেক্ষা করছিলেন। কৌশলে তাকে অপহরণ করা হয়। পরে তাকে হাত-পা বাঁধা অবস্থায় ফেলে যায় অপহরণকারীরা। তিনি পুলিশের কাছে অভিযোগ জানান। এ ঘটনার তদন্তকালে উত্তরা এলাকায় অপহরণকারী চক্রের সন্ধান মেলে। বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেপ্তার করা হয়।

একেএম হাফিজ আক্তার বলেন, ‘আনোয়ারুলকে অপহরণ করার পর তার পরিবারের কাছ থেকে ৩ লাখ টাকার বেশি মুক্তিপণ আদায় করা হয়। অপহরণকারীরা আনোয়ারুলের সঙ্গে চক্রের নারী সদস্যদের অশ্লীল ভিডিও তুলে ব্ল‌্যাকমেইল করে। এভাবে তারা আরও কয়েকজনকে অপহরণের পর অশ্লীল ভিডিও ধারণ করেছে বলে আমাদের কাছে অভিযোগ এসেছে। এ বিষয়ে তদন্ত চলছে। এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। গ্রেপ্তারকৃতরা উত্তরা, দক্ষিণখান, আশকোনাসহ আশপাশের এলাকায় দীর্ঘদিন ধরে এ ধরনের অপরাধ করছিল।’

এদিকে, ডিবির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গ্রেপ্তারকৃত অপহরণকারী চক্রের সদস‌্যরা হলো—সাদেকুল ইসলাম, ইমরান হোসেন, মোহাম্মদ আলী রিফাত, কুতুব আলী, গোলাম রাব্বি ও মাসুম রানা। তাদের আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে।

ঢাকা/মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়