ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ডা. সাবিরার মৃত‌্যু: একাধিক বিষয় খতিয়ে দেখছে গোয়েন্দারা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৩, ১ জুন ২০২১   আপডেট: ১৮:৫৫, ১ জুন ২০২১
ডা. সাবিরার মৃত‌্যু: একাধিক বিষয় খতিয়ে দেখছে গোয়েন্দারা

ডা. কাজী সাবিরা রহমান (ফাইল ফটো)

রাজধানীর কলাবাগানে ডা. কাজী সাবিরা রহমান লিপি মৃত‌্যুর পর ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও থানায় মামলা হয়নি। পুলিশ জানিয়েছে, সাবিরার স্বজনরা বাদী হয়ে মামলা করবেন। এ ঘটনায় পুলিশ হেফাজতে নেওয়া সাতজনকে মঙ্গলবার (১ জুন) দুপুরে এ প্রতিবেদন লেখা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল। তার মৃত‌্যুর কারণ জানতে একাধিক বিষয় খতিয়ে দেখছেন গোয়েন্দারা।

কলাবাগান থানার অফিসার ইনচার্জ (ওসি) পরিতোষ চন্দ্র সাহা বলেছেন, ‘সাবিরার স্বজনরা মামলা দায়ের করবেন। তারা যদি মামলা না করেন, তাহলে পুলিশ বাদী হয়ে মামলা করবে। যাদের হেফাজতে নেওয়া হয়েছে, তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’

রাইজিংবিডির প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ‘সবাই তো আর অপরাধী না। এ কারণেই সন্দেহভাজনদের হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এর পরে তাদের আদালতে পাঠানোর বিষয়টি আসবে।’

গোয়েন্দা সূত্রে জানা গেছে, ডা. সাবিরার ছেলে-মেয়ে, তার ফ্ল‌্যাটে সাবলেট থাকা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও তার ছেলে বন্ধু, বাসার দারোয়ান মো. রমজানসহ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মূলত, সাবিরার অতীত-বর্তমান কর্মকাণ্ড, পারিবারিক বিষয়, কর্মস্থলসহ নানা বিষয়ে তাদের কাছ থেকে জানার চেষ্টা করা হচ্ছে। চুরি-ডাকাতির সময় তাকে হত‌্যা করা হয়েছে কি না, সে বিষয়ও খতিয়ে দেখা হচ্ছে। শিগগিরই প্রকৃত কারণ বেরিয়ে আসবে বলে আশা করছেন তারা।

আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা সন্দেহ করছেন, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। কারণ, দুর্বৃত্তরা কুপিয়ে হত্যার পর তার মরদেহ পুড়িয়ে দেওয়ার চেষ্টা করে। 

উল্লেখ্য, সোমবার (৩১ মে) কলাবাগান ফার্স্ট লেনের ৫০/১ বাসা থেকে বেসরকারি হাসপাতাল গ্রিন লাইফের রেডিওলজি বিভাগের চিকিৎসক কাজী সাবিরা রহমানের মরদেহ উদ্ধার করে পুলিশ।

ঢাকা/মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়