ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

লালমাই পাহাড়ের বুকে হাজার বাইকারের মিলনমেলা

রুবেল মজুমদার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫২, ১৬ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২২:৪৬, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

‘রাইড লং , রাইড সেইভ ’ স্লোগানকে সামনে রেখে বাইকারদের নিয়ে কুমিল্লায় শুরু হয়েছে মেগা ক্যাম্পিং ফেস্ট। এই ক্যাম্পিংয়ের আয়োজন করেছে ফিউরিয়াস মটোক্লাব কুমিল্লা (এফএমসি)। আয়োজনটির মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে বাইক বিডি।

শুক্রবার  (১৬ ফেব্রুয়ারি ) কুমিল্লার লালমাই পাহাড়ের গিয়ে দেখা যায়,শত শত তাঁবু বসানো আছে পাহাড়ের বুকে। সেখানে এসব বাইকারদের থাকার ব্যবস্থা করা হয়েছে। দিনভর মাঠে চলছে বাইকারদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতা।

গত বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) শুরু হওয়া এই ক্যাম্পেইন চলবে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত। লালমাই পাহাড়ের পাদদেশে স্কাউট গ্রাউন্ডে এই মিলন মেলায় সারা দেশ থেকে প্রায় দেড় হাজার বাইকার অংশগ্রহণ করছেন। 

আয়োজকরা জানিয়েছেন, এই ক্যাম্পেইনে দেশে ও বিদেশে মোটরসাইকেল নিয়ে ট্যুর করেছেন এমন বাইকাররা তাদের অভিজ্ঞতা ছড়িয়ে দিবেন। এছাড়া পেশাদার বাইকাররা নিরাপদে মোটরসাইকেল ভ্রমণ সম্পর্কে নানান পরামর্শ প্রদান করবেন। 

সাইফুল ইসলাম নামে আয়োজক কমিটির সদস্য বলেন, কুমিল্লার এই উৎসবে সারাদেশের সুপরিচিত বাইকাররা প্রতিবছর একত্রিত হয়ে তাদের অভিজ্ঞতা আদান-প্রদান করেন। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, রংপুরসহ বিভিন্ন অঞ্চলের এক হাজার বাইকার এবার কুমিল্লায় এসেছেন। তারা দুই রাত তিন দিন লালমাই পাহাড়ের পাদদেশে ক্যাম্প করবেন।

সিলেট থেকে আসা রাশেদ উদ্দিন নামের এক বাইকার বলেন, ‘আমরা নিরাপদ সড়ক, নিরাপদ ভ্রমণসহ বিভিন্ন ইস্যুর আন্দোলনে আছি। প্রতি বছর আমাদের এই ক্যাম্পেইন হয়। আমরা নিয়ম মেনে মোটরসাইকেল চালানোর ব্যাপারে যুব সমাজকে উৎসাহিত করছি।’

চট্টগ্রাম থেকে আসা মামুন সরকার বলেন,‘আমরা প্রতি বছর সারাদেশে বাইকারদের নিয়ে নানা আয়োজন করি। এখানে নানা জেলার মানুষ আসে। বাইকারদের জন্য এটি সুন্দর একটি আয়োজন।’
 

রুবেল/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়