ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

দেশের প্রথম বাইক গ্রুপের ১৭ বছর পূর্তি আজ

মটো কর্নার ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৬, ১৬ মে ২০২৪   আপডেট: ১৬:২৯, ১৬ মে ২০২৪
দেশের প্রথম বাইক গ্রুপের ১৭ বছর পূর্তি আজ

২০০৭ সালের ১৬ মে। রাজধানীর ধানমন্ডির ৫ নম্বর সড়কে আড্ডা দিচ্ছিলেন আদিল, তানজিল,সজীব, অনিক এবং তাদের স্কুল-বিশ্ববিদ্যালয়ের বন্ধুরা। বাইকপ্রেমী এই তরুণরা ওই আড্ডার মধ্যে তৈরি করে ফেলেন বাংলাদেশের প্রথম বাইক গ্রুপ-BD BIKERZ। আজ এই গ্রুপটির ১৭ বছর পূর্তি হলো।

আদিল রহমান জানান, শুরুতে তাদের ফেসবুক পেজ ছিল না। ২০০৭ সালের অক্টোবরে তারা প্রথম ফেসবুক পেজ খুলে কার্যক্রম শুরু করেন। অবশ্য ইন্টারনেট সহজলভ্য না হওয়ায় ওই সময় অনলাইনভিত্তিক কার্যক্রমের খুব একটা প্রাধান্য ছিল না।

২০০৮ সালে গ্রুপটি প্রথমবারের মতো পুনর্মিলনীর আয়োজন করে। ২০১২-২০১৩ সাল ছিল গ্রুপটির জন্য সেরা সময়। ওই সময় তারা অনেক সামাজিক কর্মকাণ্ড, গ্রুপ ট্যুর এবং অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করেছিল। অবশ্য এরপর কিছু কারণে কার্যক্রম বন্ধ করে দেয় বিডি বাইকার্জ।

২০১৯ সালে গ্রুপের সদস্যরা আবারও একত্রিত হন এবং কিছু অনলাইন কার্যক্রম শুরু করেন। বর্তমানে গ্রুপটির উন্নয়নে কাজ করছেন ৬০ জন সদস্য। গ্রুপের ফেসবুক পেজে অ্যাডিমন হিসাবে রয়েছেন আদিল রহমান, সজিব আহমেদ, অনিক খান, পারভেজ আনসারি, তন্ময় হক, শাহাবুদ্দিন রানা এবং নাইমুর রহমান।

BD Bikerz লুকাস, ডানলপ ও মোটোজিপি ইঞ্জিন অয়েল ব্র্যান্ড ক্যাস্ট্রলের সাথে বিভিন্ন আয়োজনে কাজ করেছে।  সড়ক নিরাপত্তা সচেতনতার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাথেও কাজ করছে তারা। মার্চে সিলেটে হয়ে যাওয়া আন্তর্জাতিক মানের বাইক রেস মটো ম্যাডনেস বিডির সার্বিক সহযোগিতায় ছিল BD Bikerz। গত রমজানে ৫০০ দরিদ্র মানুষের সঙ্গে ইফতারের আয়োজনও করেছিলেন গ্রুপের সদস্যরা। চলতি বছর গ্রুপটি বিভিন্ন ট্যুর এবং বৃক্ষরোপন কর্মসূচি আয়োজনের পরিকল্পনা করেছে।

বাংলাদেশের প্রথম এই বাইক গ্রুপটির ১৭ বছর পূর্তিতে risingbd.com এর মটো কর্নার-এর পক্ষ থেকে শুভেচ্ছা।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়