ঢাকা     রোববার   ০২ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৭ ১৪২৯ ||  ০৫ রবিউল আউয়াল ১৪১৪

মুরাদের পদত্যাগপত্র মন্ত্রিপরিষদ সচিবের দপ্তরে জমা

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৩, ৭ ডিসেম্বর ২০২১  
মুরাদের পদত্যাগপত্র মন্ত্রিপরিষদ সচিবের দপ্তরে জমা

ডা. মুরাদ হাসান

ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠান তিনি। বিকেল সোয়া ৩টায় তথ্য প্রতিমন্ত্রীর পক্ষে পদত্যাগপত্রটি মন্ত্রিপরিষদ সচিবের দপ্তরে জমা দেন তার জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ গিয়াস উদ্দিন। ডা. মুরাদ হাসান বর্তমানে চট্টগ্রামে অবস্থান করছেন।

প্রধানমন্ত্রীর বরাবর পাঠানো পদত্যাগপত্রে বলা হয়েছে, ‘গত ১৯ মে. ২০২১ স্মারকমূলে আমাকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব প্রদান করা হয়। আমি অদ্য ৭ ডিসেম্বর, ২০২১ থেকে প্রতিমন্ত্রীর দায়িত্ব থেকে ব্যক্তিগত কারণে স্বেচ্ছায় পদত্যাগ করতে ইচ্ছুক। এমতাবস্থায় আপনার নিকট বিনীত নিবেদন এই যে, আমাকে অদ্য ৭ ডিসেম্বর তারিখ থেকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব থেকে অব্যহতি প্রদানের লক্ষ্যে পদত্যাগপত্রটি গ্রহণে আপনার একান্ত মর্জি কামনা করছি।’

সম্প্রতি একটি সাক্ষাৎকারে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান এবং তার মেয়ে জাইমা রহমানকে নিয়ে অসৌজন্যমূলক কথা বলেন মুরাদ হাসান। এর কিছুদিন পরেই মুরাদ হাসানের একটি ফোনকল রেকর্ড ফাঁস হয়। এতে শোনা যায়, ডা. মুরাদ হাসান এক চিত্রনায়িকাকে ধর্ষণের হুমকি দেন। কল রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনা ঝড় ওঠে।

সমালোচনার পরিপ্রেক্ষিতে ডা. মুরাদ হাসানকে মঙ্গলবারের মধ্যে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়