ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

চাপ্তা মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪২, ২৬ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চাপ্তা মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক : মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার চাপ্তা মাঠে দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

চাপ্তা আইডিয়াল ক্লাবের উদ্যোগে ২৫ ও ২৬ মার্চ ৪৯তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা হচ্ছে। গতকাল সোমবার সকালে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে এ প্রতিযোগিতা শুরু হয়। এরপর জাতীয় পতাকা, ক্রীড়া ও অলিম্পিক পতাকা উত্তোলন করা হয়। মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তাদের আত্মার মাগফিরাত কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়। অলিম্পিক মশাল মহড়ার পর শুরু হয় বিভিন্ন প্রতিযোগিতা।

মোরগ লড়াই, ১৬০০ মিটার দৌড়, ক্রিকেট বল নিক্ষেপ, সঙ্গীত শেষে আসন গ্রহণ, সঙ্গীত শেষে আলু সংগ্রহ, সুঁচে সুতা গেঁথে দৌড়, চোখ বেঁধে হাড়ি ভাঙ্গা খেলা দর্শকদের বিমোহিত করে। ছোট থেকে শুরু করে মধ্যবয়সী সবাই বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন।

 

 

মঙ্গলবার খেলাধুলা শেষে বিকেলে রয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। রাতে রয়েছে রাশিদা পারভীন ও দিদারুল আলমের পরিবেশনায় ঐতিহ্যবাহী জারি গান।

চাপ্তা আইডিয়াল ক্লাবের সদস্য অপূর্ব খান জানান, ৪৮ বছর ধরে আমরা এ অনুষ্ঠান পালন করে আসছি। এটা এখন আমাদের ঐতিহ্যে পরিণত হয়েছে। অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে এ অনুষ্ঠান হয়। তা অব্যাহত থাকবে বলে আশা করি।

গোপালগঞ্জ জেলা ছাত্রকল্যাণ সমিতির জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  শাখার সভাপতি এবং ফার্মেসি বিভাগের শিক্ষার্থী মারুফ শিকদার বলেন, প্রতিবছর অপেক্ষায় থাকি এ দিনের জন্য। এ সময় এখানে না আসলে কেমন যেন একটা অপূর্ণতা রয়ে যায়। 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ মার্চ ২০১৯/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়