ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

পাস করেছেন ইউনানি থেকে, চিকিৎসা অ্যালোপ্যাথিকে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ২৮ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পাস করেছেন ইউনানি থেকে, চিকিৎসা অ্যালোপ্যাথিকে

চেয়ারে বসা চিকিৎসক মিজানুর রহমান (মাথায় টুপি)

ইউনানি নিয়ে পড়াশোনা করেছেন; অথচ চিকিৎসা করেন হৃদরোগ, লিভার, জন্ডিস, বাতজ্বরের মতো জটিল রোগের।  তাও অ্যালোপ্যাথিক চিকিৎসায়।  করেন হার্ট সার্জারিও। 

মিজানুর রহমান নামে ওই চিকিৎসক রাজধানীর মতিঝিলে ইসলামী ব্যাংক হাসপাতালে দীর্ঘ ১২ বছর ধরে এভাবে প্রতারণার আশ্রয় নিয়ে চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন।  তবে শেষ রক্ষা হয়নি তার।  র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালতে ধরা পড়েছে তার প্রতারণা।  অপরাধে তাকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (২৮ জুন) বেলা ১২টা থেকে মতিঝিলে ইসলামী ব্যাংক হাসপাতালে ভুয়া চিকিৎসক ও অনিয়মের খোঁজে ভ্রাম্যমাণ আদালত শুরু করেন র‌্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু। একই আদালত অনিয়মের কারণে হাসপাতালের সহকারী সুপার হাসিনুর রহমানকে চার লাখ টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন।

বক্তব‌্য রাখছেন র‌্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু

পলাশ বসু জানান, মিজানুর রহমান ইউনানি প্র‌্যাকটিশনার। কিন্তু তার কাছে হৃদরোগ বিশেষজ্ঞ, পিএইচডিসহ বিভিন্ন সার্টিফিকেট আছে। তার পিএইচডি ডিগ্রি নিয়ে সন্দেহ আছে।  তিনি ইউনানির ওপর পড়াশোনা করে অ্যালোপ্যাথিক মেডিসিনে প্রেসক্রাইব করতেন। কিন্তু তিনি অ্যালোপ্যাথিকে চিকিৎসা এবং ডাক্তার পরিচয় দিতে পারেন না।  এজন্য তাকে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আর হাসপাতালের বিভিন্ন অনিয়মের কারণে সহকারী সুপার হাসিনুর রহমানকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।


ঢাকা/নূর/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়