ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ভিসা নবায়নের আবেদন নিচ্ছে যুক্তরাষ্ট্র দূতাবাস

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৭, ১৩ সেপ্টেম্বর ২০২০  
ভিসা নবায়নের আবেদন নিচ্ছে যুক্তরাষ্ট্র দূতাবাস

ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাস

ঢাকায় যুক্তরাষ্ট্রের দূতাবাস সাক্ষাৎকার অব্যাহতির যোগ্যতার শর্তপূরণ সাপেক্ষে ভিসা নবায়ন করার আবেদন গ্রহণ শুরু করেছে।

যুক্তরাষ্ট্রে শিক্ষার্থী ছিলেন ও ফের লেখাপড়ায় ফিরে যেতে ইচ্ছুক এমন শিক্ষার্থীসহ নির্দিষ্ট কয়েক ধরনের নন-ইমিগ্র্যান্ট যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে এবং ভিসা নবায়ন করা দরকার, তারা ভিসার জন্য আবেদন করতে পারবেন।

দূতাবাস জানায়, রোববার (১৩ সেপ্টেম্বর) থেকে এই প্রক্রিয়া শুরু হয়েছে।       
 
যুক্তরাষ্ট্রের দূতাবাস নির্দিষ্ট শ্রেণিভুক্ত নন-ইমিগ্র্যান্ট ভিসার আবেদন নিতে শুরু করেছে। আবেদনকারীরা এই লিংকে গিয়ে www.ustraveldocs.com/bd লগইন করে তাদের প্রোফাইল আপডেট করবেন এবং প্রয়োজনীয় ফি পরিশোধ করার পর তাদের অ্যাপ্লিকেশন প্যাকেট ওয়েবসাইটে বর্ণিত সেন্টারে https://bd.usembassy.gov/important-notice-regarding-changes-visa-collection-center/ জমা দিতে পারবেন।
 
দূতাবাস-ইন্টারভিউ-ওয়েভার নবায়নের জন্য যোগ্য এমন F, J, M, O, Q এবং C1/D ভিসার আবেদনগুলো ভিসার জন্য প্রক্রিয়া করবে। সাক্ষাৎকার অব্যাহতির প্রয়োজনীয় শর্তাবলী এই লিংকে https://bd.usembassy.gov/wp-content/uploads/sites/70/2017/01/drop-box-checklist-revised-13117.pdf পাওয়া যাবে।

দূতাবাস আবেদন পাওয়ার পর, কনস্যুলার অফিসার পর্যালোচনা করে নির্ধারণ করবেন যে, আবেদনকারীর ব্যক্তিগত সাক্ষাৎকারের প্রয়োজন আছে কি নেই। 

ভিসা আবেদনের জন্য ফি (এমআরভি) এক বছর পর্যন্ত বৈধ থাকবে এবং এটি যে দেশে পরিশোধ করা হয়েছে সেখানে পরিশোধের তারিখ থেকে পরবর্তী এক বছরের মধ্যে সাক্ষাৎকারের অ্যাপয়েন্টমেন্টের জন্য ব্যবহার করা যায়।

ঢাকা/হাসান/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়