RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৩ রবিউস সানি ১৪৪২

লোহা গলানোর পাত্র বিস্ফোরণ: মৃতের সংখ‌্যা বেড়ে ৪

মেডিক‌্যাল প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৬, ২৪ অক্টোবর ২০২০   আপডেট: ১১:০১, ২৫ অক্টোবর ২০২০
লোহা গলানোর পাত্র বিস্ফোরণ: মৃতের সংখ‌্যা বেড়ে ৪

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট (ফাইল ফটো)

নারায়ণগঞ্জের রূপগঞ্জে লোহা গলানোর পাত্র (ভাট্টি) বিস্ফোরণে দগ্ধ হওয়া শ্রমিক আবু সিদ্দিক (৩০) ও শাকিল (২০) মারা গেছেন। ওই দুর্ঘটনায় মৃতের সংখ‌্যা চারজনে দাঁড়ালো।

শুক্রবার (২৩ অক্টোবর) রাতে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সিদ্দিক ও শাকিল।

গত বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাত ৩টার দিকে রূপগঞ্জের বরফা এলাকায় প্রিমিয়ার রি-রোলিং স্টিল মিলে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই মিজান নামের এক শ্রমিকের মৃত‌্যু হয়। ফাহিম (৩০) নামের আরেক শ্রমিক ঢাকা মেডিক‌্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রাজু ও রফিক নামের দুই শ্রমিক শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আছেন।

মৃত এক শ্রমিকের ভাই জানান, শ্রমিকরা প্রিমিয়ার রি-রোলিং স্টিল মিলে লোহা গলানোর সময় ভাট্টি বিস্ফোরিত হয়। গলিত লোহা তাদের শরীরে পড়লে দগ্ধ হন তারা। ঘটনাস্থলেই মারা যান মিজান। বাকিদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। বার্ন ইউনিটের আইসিইউতে সিট খালি না থাকায় ফাহিমকে ধানমন্ডির একটি ক্লিনিকে নেওয়া হয়। সেখানে অবস্হার অবনতি হলে ফাহিমকে ঢামেকে নেওয়া হয়। ঢামেকের চিকিৎক তাকে মৃত ঘোষণা করেন।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল জানান, বার্ন ইউনিটে দগ্ধ পাঁচজনকে আনা হয়েছে। তাদের মধ্যে আবু সিদ্দিক ও শাকিল বার্ন ইউনিটে মারা গেছেন। ফাহিম গতকাল ঢামেকে মারা গেছেন। তাদের শরীরের ৯৫ শতাংশ পুড়েছিল। রাজু ও রফিকের অবস্হাও আশঙ্কাজনক।

ঢাকা/বুলবুল/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়