ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অবকাঠামো শুধু নির্মাণ নয়, রক্ষণাবেক্ষণ বেশি জরুরি: তাজুল

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৮, ২৪ নভেম্বর ২০২০  
অবকাঠামো শুধু নির্মাণ নয়, রক্ষণাবেক্ষণ বেশি জরুরি: তাজুল

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, দেশে উন্নয়ন অবকাঠামো নির্মাণের পাশাপাশি, যথাযথভাবে টিকে রাখতে রক্ষণাবেক্ষণ আরও বেশি জরুরি।

মঙ্গলবার (২৪ নভেম্বর) নোয়াখালী পৌরসভার এমজিএসপি প্রকল্পের আওতায় বাংলাদেশ মিউনিসিপ্যাল ডেভেলপমেন্ট ফান্ড এবং নোয়াখালী পৌরসভার অর্থায়নে নবনির্মিত সোনারপুর পৌরসভা মার্কেট, পৌর কিচেন মার্কেট ও পৌর বাস টার্মিনাল অনলাইনে উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে রাস্তাঘাট, ব্রিজ, বিভিন্ন প্রতিষ্ঠান এবং অন্যান্য অবকাঠামোসহ অনেক উন্নয়ন কাজ পরিচালিত হচ্ছে। সরকার অনেক টাকা খরচ করে অবকাঠামো নির্মাণ করছে। কিন্তু অনেক সময় এসব অবকাঠামো ও প্রতিষ্ঠান ঠিকভাবে রক্ষণাবেক্ষণ করা হয় না। এই সংস্কৃতি অবশ্যই দূর করতে হবে।

তিনি বলেন, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ সব শ্রেণী-পেশার মানুষ সম্মিলিতভাবে কাজ করছে বলেই দেশ আজকে স্বল্পআয়ের থেকে উন্নয়নশীল দেশের কাতারে স্থান করে নিয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের আগেই দেশ উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে।

নোয়াখালী পৌরসভার মেয়র শহীদ উল্লা খানের সভাপতিত্বে অনুষ্ঠানে নোয়াখালী জেলা প্রশাসক মো. খোরশেদ আলম, পুলিশ সুপার মো. আলমগীর হোসেন এবং বিএমডিএফ এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হাসিনুর রহমান উপস্থিত ছিলেন।

ঢাকা/আসাদ/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়