Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

‘পোল্ট্রি শিল্প প্রতিষ্ঠান গড়তে সহযোগিতা দেওয়া হবে’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৪, ২১ মার্চ ২০২১  
‘পোল্ট্রি শিল্প প্রতিষ্ঠান গড়তে সহযোগিতা দেওয়া হবে’

পোল্ট্রি শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলতে সব ধরনের সহযোগিতা দেওয়া হবে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

রোববার (২১ মার্চ) রাজধানীর তোপখানা রোডে  সিরডাপ মিলনায়তনে পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।  অনুষ্ঠানে পোল্ট্রি শিল্পে ভালো মানের প্রতিবেদন তৈরির স্বীকৃতি হিসেবে ১৯ জন গণমাধ্যমকর্মীকে পুরস্কৃত করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, মৎস্য ও প্রাণির খাদ্য পণ্য যদি পাটের ব্যাগে ব্যবহার করা না যায় তাহলে ব্যবহার করা হবে না। এ বিষয়ে মন্ত্রণালয়ের পক্ষ থেকে ইতিমধ্যে চিঠি দেওয়া হয়েছে।  আর খাদ্যের মান পরীক্ষায় যথেষ্ট ল্যাব ও প্রযুক্তি রয়েছে সেক্ষেত্রে বিএসটিআইকে চিঠি দিয়ে জানানো হবে যে দরকার নাই তাদের অনুমতি নেওয়ার। প্রয়োজনে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে এসব বিষয়ের সুরাহা করা হবে।

বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) আয়োজিত এ অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিল এসি আই অ্যানিমেল হেলথ। বিপিআইসিসি এর সভাপতি মো. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. রওনক মাহমুদ, বাংলাদেশ প্রাণি সম্পদ অধিদফতরের মহাপরিচালক মো. আব্দুর জব্বার শিকদার, বাংলাদেশ প্রাণি গবেষণা ইনস্টিটিউট এর মহাপচিালক ড. আব্দুল জলিল, পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড এর জুরি বোর্ডের সদস্য ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক মো. সাইফুল আলম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল।

পুরস্কার পাওয়া গণমাধ্যমকর্মীদের মধ্যে রয়েছেন মরিয়ম সেঁজুতি, আব্দুল্লাহ আল মামুন, মাজাহারুল ইসলাম মিচেল, এমদাদ উল্লাহ, সুশান্ত সিনহা, ফয়জুল সিদ্দিকী, তানজিলা খানম সাথী, তাসলিমুল আলম তৌহিদ, খোরশেদ আলম জুয়েল, মাকসুদুল হাসান, মিজানুর রহমান চৌধুরী, শাহীদ আহমেদ, মিনাজুল হক, মুন্ন রায়হান, রহিম শেখ, কাজল আব্দুল্লাহ, মনিরুজ্জামান উজ্জল, ভুঁইয়া নজরুল ও আবু খালিদ।

মনির/হাসান/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়