Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৮ ||  ২১ রবিউস সানি ১৪৪৩

লঞ্চডুবির কারণ তদন্তে সাত সদস্যের কমিটি

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩১, ৫ এপ্রিল ২০২১   আপডেট: ০০:২৩, ৬ এপ্রিল ২০২১
লঞ্চডুবির কারণ তদন্তে সাত সদস্যের কমিটি

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির প্রকৃত কারণ অনুসন্ধানপূর্বক এর দায়-দায়িত্ব নির্ধারণ করে সুপারিশসহ প্রতিবেদন দাখিলের জন্য সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে নৌপরিবহন মন্ত্রণালয়। কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সোমবার (৫ এপ্রিল) নৌপরিবহন মন্ত্রণালয়ের জ‌্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, নৌপরিবহন মন্ত্রণালয় আজ এ সংক্রান্ত অফিস আদেশ জারি করেছে। তদন্ত কমিটির আহ্বায়ক হলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আবদুছ ছাত্তার শেখ। সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) পরিচালক (নৌ-নিরাপত্তা ও ট্রাফিক) মো. রফিকুল ইসলাম। সদস্যরা হলেন—নৌপরিবহন অধিদপ্তরের চিফ নটিক্যাল সার্ভেয়ার ক্যাপ্টেন জসিম উদ্দিন সরকার, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) প্রধান প্রকৌশলী, জেলা প্রশাসকের প্রতিনিধি (অতিরিক্ত জেলা প্রশাসকের নিচে নয়), ফায়ার সার্ভিস অধিদপ্তরের প্রতিনিধি এবং নৌ পুলিশের প্রতিনিধি।

কমিটি দুর্ঘটনাস্থল এবং দুর্ঘটনাকবলিত নৌযান পরিদর্শন করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌচলাচল অধ্যাদেশ-১৯৭৬ এর ৪৫ নং ধারার (৩) নং উপ-ধারায় প্রদত্ত ক্ষমতাবলে দুর্ঘটনার কারণ উদঘাটন এবং দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তি/সংস্থাকে শনাক্ত করবে। এছাড়া, দুর্ঘটনা প্রতিরোধে করণীয় নির্ধারণ উল্লেখ করে সুনির্দিষ্ট সুপারিশ করবে।

ঢাকা/আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়