ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রাজধানীর যে দুই এলাকায় করোনা সংক্রমণ সবচেয়ে বেশি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৯, ১১ এপ্রিল ২০২১   আপডেট: ১১:২৬, ১১ এপ্রিল ২০২১
রাজধানীর যে দুই এলাকায় করোনা সংক্রমণ সবচেয়ে বেশি

রাজধানীর রূপনগর ও আদাবর থানায় করোনা সংক্রমণ সবচেয়ে বেশি বলে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর এক জরিপে উঠে এসেছে।

সেখানে দেখা গেছে গত ২৭ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ১৪ হাজার ৩৩২ নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা শনাক্ত হয় ৫ হাজার ১০৩ জনের। শনাক্তের হার ৩৬ শতাংশ। উত্তর সিটি করপোরেশনে ৩৬ হাজার ৭৭১ নমুনা পরীক্ষা করে ১০ হাজার ৮৪৩ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ২৯ শতাংশ। 

শনিবার (১০ এপ্রিল) প্রকাশিত জরিপের তথ্য উপাত্ত বিশ্লেষণ করে দেখা যায়, ঢাকায় রূপনগর থানা ও আদাবর থানা সবচেয়ে ঝুঁকিপূর্ণ। সেখানে করোনা শনাক্তের হার যথাক্রমে ৪৬ ও ৪৪ শতাংশ। ঢাকার আরও ১৭ থানায় করোনা শনাক্তের হার ৩০ শতাংশের ওপরে। ২৩ থানায় ২০ শতাংশের ঊর্ধ্বে এবং বাকি থানায় ১১ শতাংশের বেশি শনাক্তের হার বিদ্যমান।

রূপনপর, আদাবর, শাহ্ আলী, রামপুরা, রমনা, কামরাঙ্গীচর, শ্যামপুর, বাড্ডা, তুরাগ, মিরপুর, কলাবাগান, তেজগাঁও, বনানী, উত্তর খান, শেরেবাংলা নগর, মোহাম্মদপুর, মুগদা, গেন্দারিয়া, ধানমন্ডি, সূত্রাপুর, যাত্রাবাড়ী, পল্লবী, কাফকুল, হাজারীবাগ, নিউমার্কেট, চকবাজার, ডেমড়া, ওয়ারি, ভাটারা, দক্ষিণ খান, সবুজবাগ, মতিঝিল, দারুসসালাম, খিলগাঁও থানায় সংক্রমণের হার ৩১ শতাংশের বেশি।

ঢাকা/সাওন/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ