Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

‘জনপ্রতিনিধিদের সরকারি হাসপাতালেই চিকিৎসা নেওয়া উচিত’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৫, ২৫ অক্টোবর ২০২১  
‘জনপ্রতিনিধিদের সরকারি হাসপাতালেই চিকিৎসা নেওয়া উচিত’

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ‘স্থানীয় জনপ্রতিনিধিদের নিজ নিজ এলাকায় সরকারি হাসপাতাল থেকেই কম খরচে মানসম্মত চিকিৎসাসেবা গ্রহণ করা উচিত।’

সোমবার (২৫ অক্টোবর) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের কনফারেন্স রুমে স্বাধীনতা চিকিৎসক পরিষদ-স্বাচিপ কর্তৃক আয়োজিত ডেঙ্গু এবং কোভিড-১৯ চ্যালেঞ্জ বিষয়ক বিজ্ঞানভিত্তিক এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

ডিএনসিসি মেয়র ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ চিকিৎসাসেবায় নিয়োজিত সবাইকে জীবনের ঝুঁকি নিয়ে সম্মুখযোদ্ধা হিসেবে নিজেদের ওপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য পালন করায় আন্তরিক ধন্যবাদ জানান।

এসময় মেয়র আতিক নিজে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের চিকিৎসাসেবা নিয়ে সুস্থ হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষের প্রশংসাসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, ‘নগরবাসীর স্বাস্থ্য সেবার জন্যই ৭ দশমিক ১৭ একর জমিতে নির্মিত ১ লাখ ৮০ হাজার ৫৬০ বর্গফুট আয়তনবিশিষ্ট ডিএনসিসির একটি বিপণীবিতানকে এক হাজার শয্যাবিশিষ্ট দেশের সবচেয়ে বড় ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে রূপান্তরিত করা হয়েছে। তাই সবাইকে কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি সঠিকভাবে মেনে চলার পাশাপাশি ডেঙ্গু মোকাবেলায়ও সক্রিয় ভূমিকা পালন করতে হবে।’

স্বাধীনতা চিকিৎসক পরিষদ-স্বাচিপ-এর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল শাখার আহ্বায়ক ডা. মো. বাহাউদ্দিন মোল্লা বাদলের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে স্বাধীনতা চিকিৎসক পরিষদ-স্বাচিপ এর কেন্দ্রীয় কমিটির মহাসচিব অধ্যাপক ডা. এম. এ. আজিজ, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শামিউল ইসলাম, কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. জামিল আহমেদ এবং ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান উপস্থিত ছিলেন।

মেসবাহ য়াযাদ/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়