ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

‘রক্তদাতারা মানবিক বীর’

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৮, ১৪ মার্চ ২০২২  
‘রক্তদাতারা মানবিক বীর’

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, ‘মুক্তিযুদ্ধে আমরা অনেক বীর দেখেছি, কিন্তু স্বেচ্ছায় রক্তদাতারা হলো মানবিক বীর।’

সোমবার (১৪ মার্চ) রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে কোয়ান্টাম ফাউন্ডেশন আয়োজিত স্বেচ্ছায় রক্তদাতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘যখন হাসপাতালে কোনো রোগীর রক্তের প্রয়োজন হয় বা আত্মীয়-স্বজন পাওয়া গেলেও রক্তের গ্রুপ মিলছে না, তখন ডাক্তারদের বলতে শুনেছি, রক্ত কর্মাশিয়াল হলেও কোয়ান্টাম ফাউন্ডেশন থেকে নেবেন। এই যে ডাক্তাররা কোয়ান্টামের কথা বলে, এটা অনেক বড় একটা সুনাম। এই সুনাম যেন অটুট থাকে। স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির এ আয়োজনের জন্য কোয়ান্টামকে ধন্যবাদ। অনেকেই রক্ত দিতে চায়, কিন্তু সেটার জন্য একটা প্ল্যাটফর্ম লাগে। আমি মনে করি, কোয়ান্টাম সেরকম একটা প্ল্যাটফর্ম হয়ে উঠতে পেরেছে। যারা রক্ত দেয় তারা মানবিকভাবে দেশকে বাঁচিয়ে রেখেছেন।’

অনুষ্ঠানে কোয়ান্টাম ফাউন্ডেশনের পক্ষ থেকে তিন শতাধিক স্বেচ্ছা রক্তদাতাকে সম্মাননা দেওয়া হয়। কমপক্ষে ৩ বার,১০ বার, ২৫ বার ও ৫০ বার স্বেচ্ছায় যারা রক্ত দিয়েছেন তাদের সম্মাননা দেওয়া হয়।

সম্মাননা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন—কোয়ান্টাম ফাউন্ডেশনের পরিচালক এম রেজাউল হাসান এবং কোয়ান্টাম ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক মাদাম নাহার।

এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়