ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জনগ‌ণের ভোগা‌ন্তি কর‌লে ছাড় নয়: মেয়র আতিক 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৫, ৮ ফেব্রুয়ারি ২০২৩  
জনগ‌ণের ভোগা‌ন্তি কর‌লে ছাড় নয়: মেয়র আতিক 

শহরকে নোংরা করে বা অবৈধ দখল ক‌রে জনগণের ভোগান্তি সৃষ্টি করলে কাউকে ছাড় দেওয়া হবে না ব‌লে হুঁশিয়ার ক‌রেছেন ঢাকা উত্তর সি‌টি কর‌পো‌রেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। তি‌নি ব‌লেন, অবৈধ খাল দখল ও পয়ঃবর্জ্যসহ ‌বি‌ভিন্ন ময়লা আবর্জনা সরাসরি খালে ফেলা বন্ধে সিটি করপোরেশনের সবসময় কঠোর অবস্থানে রয়েছে।

বুধবার (৮ ফেব্রুয়া‌রি) সকালে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার আওতাধীন মোহাম্মদপুর, বসিলা চন্দ্রিমা হাউজিংয়ের বিভিন্ন এলাকার সার্বিক কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এসময় মেয়র ঐ এলাকার কয়েকটি গরুর খামার পরিদর্শন করেন এবং সেখা‌নে অনিয়মের জন্য তা‌দের‌ ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

ডিএন‌সি‌সি এলাকার ৩৩ ও ৩৪ নং ওয়ার্ডের বাসিন্দাদের সুযোগ-সুবিধা ও সমস্যার কথা সরাসরি জানতে বুধবার মোহাম্মদপুর এলাকা পরিদর্শন ও স্থানীয় জনগণকে নিয়ে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন মেয়র আতিকুল। এসময় তি‌নি নগরবাসীর বিভিন্ন সমস্যার কথা শোনেন। 

সভায় রাস্তা প্রশস্তের জন্য নগরবাসীকে প্রয়োজনীয় জায়গা ছেড়ে দেওয়ার আহ্বান করেন ডিএনসিসি মেয়র। নগরের উন্নয়নে জনগণের সহযোগিতার বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, আপনারা জায়গা দিন, আমরা সিটি কর‌পোরেশন থেকে রাস্তা করে দে‌বো। অবৈধ দখলগুলো ছেড়ে দিন। আমরা রাস্তা, মাঠ ও পার্ক নির্মাণ করে দেব।

শহরকে নোংরা করার সুযোগ কাউকে দেওয়া হবে না, অবৈধ খাল দখল ও পয়ঃবর্জ্যসহ ময়লা আবর্জনা সরাসরি খালে ফেলার জন্য জরিমানা করা হয়েছে, সামনেও তা অব্যাহত থাকবে। ৩২ ও ৩৩ নং এলাকাতে আগামী ১৫ দিনের মধ্যে অবৈধ সকল স্থাপনা অপসারণ না করলে খাল উদ্ধারের জন্য কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান মেয়র। 

বায়ুদূষণ রোধ প্রসঙ্গে মেয়র আতিক বলেন, এর জন্য নাগ‌রিক, সিটি কর‌পোরেশন, রাজউক কিংবা সরকারি সংস্থাসহ সকলেরই দায়বদ্ধতা রয়েছে। তাই সুস্থভা‌বে বাঁচার জন্য, পরবর্তী প্রজ‌ন্মের কথা বি‌বেচনা ক‌রে, বায়ু দূষণ বন্ধে সকলের মধ্যে আরও সচেতনতা জরুরি। 

সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য মো. সাদেক খান, ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম, প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলম, অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, ৩৩ নং ওয়ার্ডের কাউন্সিলর আসিফ আহমেদ, ৩৪ নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ মোহাম্মদ হোসেন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর রোকসানা আলম প্রমুখ।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়