ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জাপানের মিউজিয়াম ফর ইমার্জিং সায়েন্স পরিদর্শন করলেন স্পিকার 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৫, ২৬ মে ২০২৩  
জাপানের মিউজিয়াম ফর ইমার্জিং সায়েন্স পরিদর্শন করলেন স্পিকার 

বাংলাদেশের জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শুক্রবার (২৬ মে) জাপানের ন্যাশনাল মিউজিয়াম ফর ইমার্জিং সায়েন্স অ্যান্ড ইনোভেশন পরিদর্শন করেছেন। 

ন্যাশনাল মিউজিয়াম ফর ইমার্জিং সায়েন্স অ্যান্ড ইনোভেশনের এক্সিকিউটিভ ডিরেক্টর ইওচি ইতো এবং ড. হিরোনোবু তাকাগি স্পিকারকে স্বাগত জানান। আধুনিক সমাজের সঙ্গে সঙ্গতি রেখে পরিবেশ সংরক্ষণ ও দুর্যোগ ব্যবস্থাপনা, নেভিগেশন রোবট, ইন্টারন্যাশনাল স্পেস স্টেশন মডিউল, সমগ্র বিশ্বের বাস্তবিক ভিশন প্রদানকারী এলইডি প্যানেল, এন্ড্রয়েড প্রযুক্তি, সাইবার লিভিং ল্যাব ইত্যাদি উদ্ভাবনী বিষয়ে ন্যাশনাল মিউজিয়াম ফর ইমার্জিং সায়েন্স অ্যান্ড ইনোভেশনের বিশেষজ্ঞ দল স্পিকারকে জানান।

উল্লেখ্য, ন্যাশনাল মিউজিয়াম ফর ইমার্জিং সায়েন্স অ্যান্ড ইনোভেশনে পরিবেশ সংরক্ষণ, প্রাকৃতিক দুর্যোগের পূর্বাভাস সংক্রান্ত বিষয়ে গবেষণা করা হয়ে থাকে।

পরিদর্শনকালে স্পিকারের সঙ্গে ছিলেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ, আ ফ ম রুহুল হক এমপি, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী এমপি, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন এমপি, খাদিজাতুল আনোয়ার এমপি ও কানিজ ফাতেমা আহমেদ এমপি। এছাড়াও ছিলেন স্পিকারের স্বামী সৈয়দ ইশতিয়াক হোসেন, ছেলে সৈয়দ ইবতেশাম রফিক হোসেন, অতিরিক্ত সচিব মো. নূরুজ্জামান, একান্ত সচিব এম এ কামাল বিল্লাহ, যুগ্ম সচিব মো. তারিক মাহমুদ এবং সহকারী একান্ত সচিব মো. রাশেদ ইকবাল চৌধুরী। 

আসাদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়