ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

বিএনপি-জামায়াত নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে: কৃষিমন্ত্রী 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৭, ১৪ আগস্ট ২০২৩   আপডেট: ১৫:৫২, ১৪ আগস্ট ২০২৩
বিএনপি-জামায়াত নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে: কৃষিমন্ত্রী 

রাজধানীর উত্তরায় জাতীয় শোক দিবসের আলোচনা সভায় কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক

বিএনপি-জামায়াত নির্বাচন বানচাল করতে চাচ্ছে বলে অভিযোগ করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক। 

তিনি বলেছেন, বিএনপি ও তাদের মিত্রবাহিনী ২০১৪ ও ২০১৮ সালের মতো আবারও তাণ্ডবের মাধ্যমে দেশে নৈরাজ্য ও অস্থিতিশীলতা সৃষ্টি করতে চাচ্ছে। কিন্তু, আওয়ামী লীগ রাষ্ট্র পরিচালনায় যেমন সফল, রাজপথে রাজনৈতিক আন্দোলনেও তেমনই সফল। তাই, আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে রাজনৈতিক আন্দোলনের মাধ‌্যমে তাদের সকল ষড়যন্ত্র রুখে দ‌েবে। ঐক‌্যবদ্ধ থেকে তাদের রুখে দিতে হবে।

সোমবার (১৪ আগস্ট) রাজধানীর উত্তরায় ফ্রেন্ডস ক্লাব মাঠে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ রাষ্ট্র পরিচালনায় অসাধারণ সাফল্য দেখিয়েছে। সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়নের মাধ্যমে সারা বিশ্বে দেশকে মর্যাদা ও সম্মানের অনন্য উচ্চতায় তুলেছে। আওয়ামী লীগের সুসংগঠিত নেতাকর্মীরা তেমনই রাজপথে সাফল্য দেখিয়েছে। কাজেই, বিএনপি আন্দোলন করে কখনো সফল হতে পারবে না।

তিনি আরও বলেন, জিয়া-মোশতাক অবৈধভাবে ক্ষমতায় এসেছিল। তারপর তা বৈধ করতে সংবিধান সংশোধন করেছিল। আগামী দিনে যেন কোনো অশুভ শক্তি, অসাংবিধানিক শক্তি অবৈধভাবে ক্ষমতায় আসতে না পারে এবং অবৈধ ক্ষমতাকে বৈধ করতে সংবিধানকে কাঁটাছেড়া না করতে পারে, সে ব্যাপারে সচেতন থাকতে হবে। 

জিয়াউর রহমান ১৫ আগস্টের হত্যাকাণ্ডে জড়িত, অভিযোগ করে মন্ত্রী বলেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ডে প্রত্যক্ষভাবে জড়িতদের বিচার হয়েছে। কিন্তু, এর পিছনে কারা ছিল, তাদের মুখোশ উন্মোচন করা দরকার। একটি কমিশন গঠন বা আইনি কাঠামোর মাধ্যমে এর সুষ্ঠু তদন্ত করা প্রয়োজন। তদন্তের মাধ্যমে কুশীলবদের মুখোশ উন্মোচন করতে পারলে জিয়াউর রহমানেরও শাস্তি হতো। 

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. হাবিব হাসানের সভাপতিত্বে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচিসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

আসাদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়