ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিক নিহত

প্রকাশিত: ১৫:৪৩, ২৮ ডিসেম্বর ২০২৩  
নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিক নিহত

রাজধানীর ক্যান্টনমেন্ট থানার শহীদ মোস্তফা কামাল লাইনের ১৪ তলা একটি নির্মাণাধীন ভবনের চারতলা থেকে পড়ে দানু মিয়া (৪০) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। এই ঘটনায় বাবুল (৪০) ও বিশু (৩০) নামে আরও দুই শ্রমিক গুরুতর আহত হয়েছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে। 

এ ঘটনার পর গুরুতর আহত অবস্থায় তাদের প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক দানু মিয়াকে মৃত ঘোষণা করেন।

তাদের তিন জনকে হাসপাতালে নিয়ে আসা মনিকো ডেভেলপার কোম্পানির ইঞ্জিনিয়ার রিপন বলেন, ক্যান্টনমেন্ট থানার শহীদ মোস্তফা কামাল লাইনের ১৪ তলা একটি নির্মাণাধীন ভবনের কাজ চলছে। চারতলায় বাইরের সাইট দিয়ে মাচা বেঁধে প্লাস্টারের কাজ করার সময় হঠাৎ তিনজন চারতলা থেকে নিচে পড়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয় সেখান থেকে আশঙ্কা জনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে নিয়ে নিলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে দানু মিয়াকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় বাবুল ও বিশু নামে দুজন গুরুতর আহত হয়েছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

তিনি আরও বলেন, আহত ও নিহতদের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার তাড়াইল থানা এলাকায়। নিহত দানুমিয়া ভাষানটেক বেনারসি এলাকায় থাকতো। তার বাবার নাম শামসুদ্দিন মিয়া।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, মরদেহটি হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি ক্যান্টনমেন্ট থানাকে জানিয়েছি। গুরুতর আহত দুজনের জরুরি বিভাগের চিকিৎসা চলছে।

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়