ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

শিশু আয়ানের মৃত্যুর ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৪, ১৮ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৬:২৯, ১৮ জানুয়ারি ২০২৪
শিশু আয়ানের মৃত্যুর ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ

রাজধানীর সাতারকুলে ইউনাইটেড মেডিক্যাল কলেজ হাসপাতালে খৎনা করাতে গিয়ে শিশু আয়ানের মৃত্যুর ঘটনা তদন্ত করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আয়োজিত সংবর্ধনা সভায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন এ তথ্য জানিয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, মন্ত্রী হিসেবে ব্যক্তিগতভাবে আমার কিছু চাওয়ার নেই। স্বাস্থ্য খাতকে ঢেলে সাজানোই আমার লক্ষ্য। সে কাজ সফলভাবে করার জন্য আমি চিকিৎসক, নার্স, স্টাফসহ সবার সহযোগিতা চাই।

দেশের বাইরে যেন আর কোনো মানুষ চিকিৎসা নিতে না যায়, সে ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে রোগীদের যথাযথ সেবা দিতে চিকিৎসক-নার্সদের প্রতি আহ্বান জানিয়েছেন ডা. সামন্ত লাল সেন।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর পাঁচ বছর ৮ মাস বয়সী শিশু আয়ানকে ফুল অ্যানেস্থেসিয়া (জেনারেল) দিয়ে খৎনা করানো হয় ইউনাইটেড মেডিক্যাল কলেজ হাসপাতালে। অপারেশনের কয়েক ঘণ্টা পরও শিশুটির জ্ঞান না ফেরায় তাকে সেখান থেকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে পাঠানো হয়। সেখানে সাত দিন পিআইসিইউতে (পেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিট) লাইফ সাপোর্টে রাখার পর ৭ জানুয়ারি মধ্যরাতে আয়ানকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

মেয়া/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়