ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

‘এখনো বিশ্বাস করতে পারি না, বাবা নেই’

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ৭ মার্চ ২০২৪   আপডেট: ১২:৩৩, ৭ মার্চ ২০২৪
‘এখনো বিশ্বাস করতে পারি না, বাবা নেই’

মাঈন উদ্দিন

মাঈন উদ্দিন। সংসারের কথা চিন্তা করে পাড়িয়ে জমিয়েছিলেন সৌদি আরবে। সেখানে কয়েক বছর থেকে চাকরি হারিয়ে দেশে চলে আসেন। সংসারের চাকা সচল রাখতে বছর খানেক আগে সিদ্দিক বাজারের একটি মিররের দোকানে কাজ নেন।

গত বছরের ৭ মার্চ গুলিস্তানের সিদ্দিক বাজারে বিআরটিসি বাসস্ট্যান্ড কাউন্টারের পাশে কুইনস স্যানেটারি মার্কেটের ৭ তলা বিল্ডিংয়ের প্রথম ও দ্বিতীয় তলায় বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই বিল্ডিংয়ের নিচ তলায় কাজ করছিলেন মাঈন উদ্দিন। বিস্ফোরণে মৃত ২৬ জনের মধ্যে মাঈন উদ্দিন একজন। তবে এ মৃত্যু মেনে নিতে পারছে না পরিবার। তার ছেলে বলেন, ‘এখনো বিশ্বাস করতে পারি না, বাবা আর নেই।’

মাঈন উদ্দিনের বড় ছেলে মাহমুদুল হাসান বলেন, আব্বু ৭/৮ বছর সৌদি আরব ছিলেন। সেখানকার এক মালিক সব বাংলাদেশিকে চাকরি থেকে ছাঁটাই করেন। পরে আব্বু দেশে ফিরে আসেন। বছর খানেক আগে সিদ্দিক বাজারের ওই বিল্ডিংয়ের নীচ তলায় একটি মিররের দোকানে কাজ নেন।

তিনি বলেন, ঘটনার দিন আমি ছিলাম বসুন্ধরা এলাকায়। আমার এক কাজিন ফোন দেয়। বলে, দেখতো মামার ওখানে কি যেন হয়েছে। আমি দ্রুত সেখানে চলে আসি। এসে দেখি ওই অবস্থা। অবস্থা এমন হবে আইডিয়াও ছিলো না। ওই দোকানে চারজন কাজ করতো। সবাই আহত হয়ে হাসাপাতালে চিকিৎসাধীন ছিলো। সেখানে গিয়ে জানতে পারি, বেঁচে আছে তিনি। প্রাণে পানি ফিরে পাই। পরে জানতে পারি, দোকানে দুজন মাঈন উদ্দিন ছিলেন। আমার বাবা বেঁচে নেই। অন্যজন বেঁচে আছেন। পরে বাবার লাশ শনাক্ত করি। দেখি পা ভেঙে উল্টে গেছে, বুকের হাড় ভেঙে গেছে।

মাহমুদুল হাসান বলেন, এখনো বিশ্বাস করতে পারি না, বাবা নেই। আমি কেন, কেউ বিশ্বাস করতে পারে না। প্রিয় মানুষটারে হারিয়ে ফেললাম।

তিনি বলেন, গুলিস্তানে এখনো অনেক অবৈধ বিল্ডিং আছে। কিছু হওয়ার পর আমরা সচেতন হই। এর আগে টনক নড়ে না। যাদের হারিয়েছি তাদের তো আর ফিরে পাবো না। আশা করবো, সরকার এর বিরুদ্ধে অভিযান চালাবে। আর যাদের অবহেলার কারণে বাবাকে হারিয়েছি তাদের দৃষ্টান্তমূলক সাজা চাই।

উল্লেখ্য, গত বছর ৭ মার্চ গুলিস্তানের সিদ্দিক বাজারে বিআরটিসি বাসস্ট্যান্ড কাউন্টারের পাশে কুইনস স্যানেটারি মার্কেট নামক ৭ তলা বিল্ডিংয়ের প্রথম ও দ্বিতীয় তলায় বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে ২৬ জন মারা যান।

/মামুন/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ