ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

রাজনৈতিক উদ্দেশ্যে রাজাকারদের তালিকা : ফখরুল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৩, ১৬ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজনৈতিক উদ্দেশ্যে রাজাকারদের তালিকা : ফখরুল

রাজনৈতিক উদ্দেশ্যে রাজাকারদের তালিকা তৈরি করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, রাজাকারদের এই তালিকা তৈরি করা হয়েছে রাজনৈতিক উদ্দেশ্যে। আমাদের দাবি তো একটাই। সুষ্ঠু তালিকা নির্ধারণ করা এবং প্রকৃতটা নির্ধারণ করা। আর সেটা একমাত্র মুক্তিযোদ্ধারা করতে পারেন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের দলই সেটা করতে পারেন।

সোমবার মহান বিজয় দিবস উপলক্ষে দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, এই সরকার তার নিজের রাজনৈতিক প্রয়োজনে হীন উদ্দেশ্য নিয়ে বিভিন্ন তালিকা তৈরি করেছে। বিএনপিকে হেয় প্রতিপন্ন করার জন্য এই সমস্ত তালিকা তারা প্রকাশ করেছে। এটা পুঙ্খানুপুঙ্খভাবে বিচার না করে এই এতদিন পরে ৪৯ বছর পরে রাজাকারের তালিকা কতটুকু সঠিক হয়েছে সেটা এখনই বলা সম্ভব নয়।

বিএনপি মহাসচিব বলেন, আমরা শ্রদ্ধা নিবেদন করছি স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রতি এবং স্বাধীনতা যুদ্ধে যে সমস্ত শহীদরা আত্মত্যাগ করেছে তাদের প্রতি। আমরা আরো শ্রদ্ধাভরে স্মরণ করছি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে যাকে অন্যায় ভাবে এই সরকার কারাবন্দী করে রেখেছে। তিনি ১৯৭১ সালে পাক হানাদার বাহিনীর হাতে বন্দি হয়েছেন এবং নির্যাতিত হয়েছেন।

তিনি বলেন, এইখানে আমরা শপথ নিয়েছি আমরা জনগণকে সংগঠিত করে বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো এবং গণতন্ত্রকে ফিরিয়ে আনবো।

এর আগে সকালে সাভারে মহান বিজয় দিবসে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি নেতারা।

এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম সাংবাদিকদের বলেন, এ সরকার জনগণের সব গণতান্ত্রিক অধিকার হরণ করেছে। বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটকে রাখা হয়েছে। জনগণকে ঐক্যবদ্ধ করে আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধারে করা হবে।

 

ঢাকা/সাওন/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়