ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

রাজধানীতে জড়ো হয়েছে আ.লীগের সাভার-ধামরাইয়ের নেতাকর্মীরা

আরিফুল ইসলাম সাব্বির, সাভার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ২৯ অক্টোবর ২০২২   আপডেট: ১৮:৪৬, ২৯ অক্টোবর ২০২২
রাজধানীতে জড়ো হয়েছে আ.লীগের সাভার-ধামরাইয়ের নেতাকর্মীরা

আট বছর পর ঢাকা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আজ শনিবার (২৯ অক্টোবর)। এ সম্মেলনে বড় শোডাউনের জন্য জেলা কমিটির অন্তর্গত সাভার, আশুলিয়া ও ধামরাই উপজেলা কমিটির নেতাকর্মীরা সকাল থেকে রাজধানী অভিমুখে যাত্রা শুরু করেছেন। এ ছাড়া তিনটি এলাকায় প্রতিটি সড়ক, মহাসড়ক, অলিগলি সাজানো হয়েছে তোরণ, ব্যানার ও পোস্টারে।

শনিবার (২৯ অক্টোবর) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাশের মাঠে (আগে যেখানে বাণিজ্য মেলা হতো) এ সম্মেলন অনুষ্ঠিত হবে। 

ধামরাই উপজেলা আওয়ামী লীগের নেতারা জানান, বিএনপির পরপর সমাবেশে জমায়েতের বিপরীতে ঢাকা জেলা আওয়ামী লীগের সম্মেলনে বড় শোডাউন করতে ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। এ জন্য প্রতিটি অঞ্চলে নির্ধারিত বাস পাঠানো হয়। সকাল ৮টা থেকে বিভিন্ন অঞ্চলে সমবেত হয়ে বাসযাত্রা শুরু হয়েছে।

সাভার উপজেলা থেকে ৫ শতাধিক বাসে করে দলীয় নেতা-কর্মীরা সকাল থেকে সম্মেলন স্থলের দিকে যাত্রা শুরু করেন। বেলা ১১টার পর থেকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার থেকে সাভারের নবীনগর পর্যন্ত ঢাকাগামী অংশের বেশ কয়েকটি স্থানে যানজট সৃষ্টি হয়। 

সাভার উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতা-কর্মীরা জানান, সাভারের আশুলিয়ায় থানার নেতা-কর্মীরা আশুলিয়া-বেড়িবাঁধ হয়ে এবং সাভার ও হেমায়েতপুরের নেতা-কর্মীরা ঢাকা-আরিচা মহাসড়ক হয়ে সম্মেলনে যোগ দেন।

সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা বলেন, ‘সাভার উপজেলা থেকে ৫ শতাধিক বাসে করে নেতা-কর্মীরা সম্মেলন স্থলে যাচ্ছেন। উৎসবমূখর পরিবেশে সবাই সম্মেলনে যোগ দিচ্ছেন। তবে সড়কে যানজট থাকায় একটু সমস্যা হচ্ছে। আমরা আশাবাদী যোগ্য নেতৃত্ব নির্বাচনের মধ্য দিয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের রাজনীতি আরও শক্তিশালী হবে।’  

ধামরাই উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা জানান, সম্মেলন উপলক্ষে আগে থেকে পর্যাপ্ত পরিবহনের ব্যবস্থা করা হয়। সকাল থেকে নেতা-কর্মীরা বাস, প্রাইভেটকারসহ বিভিন্ন পরিবহনে করে ঢাকার উদ্দেশে রওনা হন। 

ধামরাই পৌরসভা যুবলীগের সহ-সভাপতি আলী খান বলেন, ‘জেলা আওয়ামী লীগের সম্মেলনে ব্যাপক জনস্রোত তৈরিতে আমরা পৌর এলাকা থেকে ৩২টি বাসে প্রায় ১৬০০ জন যাচ্ছি। সম্মেলনে যোগ দিতে এক রঙা গেঞ্জি ও ব্যান্ডপার্টি সঙ্গে নিয়েছি। আমরা আশা করছি, উৎসবমুখর পরিবেশে সম্মেলন শেষ করতে পারবো।’ 

ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র গোলাম কবির বলেন, ‘২৫৩টি বাসে করে ১২ হাজার নেতা-কর্মী নিয়ে আমরা সম্মেলনে যোগ দিচ্ছি। এর বাইরেও আরও অর্ধশতাধিক ব্যক্তিগত গাড়িতে করে নেতা-কর্মীরা সম্মেলনে যোগ দিচ্ছেন।’  

দুপুর ১টার দিকে সাভার ট্রাফিক পুলিশের পরিদর্শক আবদুস সালাম বলেন, ‘সম্মেলনে যোগ দেওয়ার উদ্দেশে আসা বাসগুলো সাভারের হেমায়েতপুরে কিছু সময়ের জন্য অপেক্ষা করায় ওই এলাকায় কিছুটা যানজটের সৃষ্টি হয়। এর আগে নবীনগর, রেডিওকলোনী এলাকায় যানজট দেখা দিলেও দ্রুত সময়েই আমরা তা নিযন্ত্রণে এনেছি।’  

তিনি বলেন, এখন পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়ক ব্যবহার করে ৩ শতাধিক পরিবহন সম্মেলনের দিকে গিয়েছে। 
 

/বকুল/ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়