ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘জনগণের টাকা লুট করতেই বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৪, ৩১ জানুয়ারি ২০২৩  
‘জনগণের টাকা লুট করতেই বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে’

জনগণের টাকা লুট করতেই নতুন করে বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাজধানীর মিরপুরের মাজার রোডে গণপদযাত্রা শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশে তিনি বলেন, সরকার দেশের মানুষের কথা বিবেচনা না করে জনগণের টাকা লুট করতে অযৌক্তিকভাবে বিদ্যুতের দাম বাড়িয়েছে।

বিএনপির এ নেতা বলেন, সরকার গণশুনানি উপেক্ষা করে ১৯ দিন আগে বিদ্যুতের দাম বাড়িয়েছিল। আজকে আবারও বাড়াল। রাষ্ট্রের কাছে টাকা নেই, তাই জনগণের কাছ থেকে টাকা লুট করতে বিদ্যুতের দাম বাড়ানোর ফন্দি এটা। বিদ্যুৎ-জ্বালানির মূল্য বৃদ্ধির ফলে জনগণের ঘাড়ে অর্থনৈতিক চাপ বেড়েছে।

খন্দকার মোশাররফ বলেন, বিএনপি সন্ত্রাস করে, ধ্বংসাত্মক কর্মকাণ্ড চালায় বলে মিথ্যা প্রচার করছে আওয়ামী লীগ। সরকার এখন ক্ষমতা হারানোর ভয়ে ভীত। জনগণ আর এই সরকারকে ক্ষমতায় দেখতে চায় না। গায়ের জোরে ক্ষমতায় থাকতে সরকার অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে।

স্থায়ী কমিটির আরেক সদস্য নজরুল ইসলাম খান বলেন, সরকার জনগণের বিপক্ষে প্রত্যক্ষভাবে অবস্থান নিয়েছে। তারা অযৌক্তিভাবে নিত্যপণ্যসহ জ্বালানি-বিদ্যুতের দাম বাড়িয়েছে।

বর্তমানে এই সরকারের পতন ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের বিকল্প নেই। তাদেরকে সংসদ ভেঙে দিতে হবে। এজন্য সরকার পতনে আন্দোলনের বিকল্প নেই।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, অতীতের মতো গণতন্ত্র ফিরিয়ে আনার লড়াইয়ে আবার বিএনপি সফল হবে বলে আমরা বিশ্বাস করি। মানুষের ভোগান্তি না বাড়িয়ে অনতিবিলম্বে বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানির দাম কমানোর দাবি জানাই।

ঢাকা উত্তর বিএনপি আয়োজিত আজকের এই গণপদযাত্রা মিরপুরের মাজার রোড থেকে শুরু করা হয়। পদযাত্রা মিরপুর-১, সনি সিনেমা হল মোড় ও মিরপুর-২ হয়ে মিরপুর-১০ গোলচত্বরে গিয়ে শেষ হয়।

ঢাকা মহানগর বিএনপির আয়োজনে আগামীকাল বুধবার রাজধানীর মুগদা থেকে মালিবাগ পর্যন্ত চতুর্থ ও শেষ গণপদযাত্রা হওয়ার কথা রয়েছে।

মেয়া/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়