ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

১৪ দল আছে, শিগগিরই বৈঠক: প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ২ মে ২০২৪  
১৪ দল আছে, শিগগিরই বৈঠক: প্রধানমন্ত্রী

নির্বাচনে জয়-পরাজয় আলাদা কথা কিন্তু আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট আছে এবং শিগগিরই জোটের শরিকদের সঙ্গে বৈঠক করবেন বলে জানিয়েছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২ মে) নিজের সরকারি বাসভবন গণভবনে থাইল্যান্ড সফরের অভিজ্ঞতা জানাতে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

‘দ্বাদশ জাতীয় নির্বাচনের পর ১৪ দলীয় জোটের কোনও কার্যক্রম চোখে পড়ছে না, এমনকি অনেকেই বলছেন, ১৪ দল থাকবে না’ এ ব্যাপারে কী মনে করেন- এমন প্রশ্নে শেখ হাসিনা বলেন, ১৪ দল তো অবশ্যই আছে। থাকবে না কেন? তাদের সাথে আমাদের সব সময়ই যোগাযোগ আছে। যোগাযোগ নেই তা তো নয়। এখন দু-চারজন বিক্ষিপ্তভাবে কী বলছে আমি জানি না। আমাদের যিনি সমন্বয় করেন, আমির হোসেন আমু সাহেবের ওপরই দায়িত্ব দেওয়া আছে দলের পক্ষ থেকে। তিনি যোগাযোগ রাখেন।

শিগগিরই জোটের শরিকদের সঙ্গে বৈঠকে বসবেন জানিয়ে শেখ হাসিনা বলেন, আমি খুব শিগগিরই তাদের সঙ্গে বৈঠক করব। কার্যনির্বাহী বৈঠক করেছি, আমাদের উপদেষ্টাদের সঙ্গে বৈঠক করবো। আমি ১৪ দলের সাথেও বসবো। তাছাড়া অনেকের সাথে আমার নিজেরও যোগাযোগ আছে। আমাদের দলের সাধারণ সম্পাদক সবার সঙ্গে যোগাযোগ রাখেন। যিনি সমন্বয়কারী, তার সাথে তো যোগাযোগ আছেই।

‘নির্বাচনে ১৪ দলের অনেকে প্রার্থী দিয়েছিল, নির্বাচন করেছেন। আর নির্বাচনে জেতা না জেতা আলাদা কথা, কিন্তু আমাদের এই জোট থাকবে। এটুকু বলতে পারি, জোট শেষ হয়ে গেছে কে বললো?’

আওয়ামী লীগের ৭৫ বছর পূর্তি উপলক্ষে ব্যাপকভাবে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের প্রস্তুতি নেওয়ার কথা জানিয়েছেন সভাপতি শেখ হাসিনা। তিনি বলেন, আমরা আমাদের পঁচাত্তর বছর উদযাপন করবো খুব ব্যাপকভাবে। সেখানে আমরা আলোচনা করছি, বিশ্ব পরিস্থিতি পর্যালোচনা করে আমরা দেখবো, কোন কোন দেশকে আমরা আমন্ত্রণ জানাতে পারি বা কারা আসতে পারে, সেটাও আমাদের আলাপ-আলোচনায় আছে।

‘সে বিষয়েও আমরা কর্মসূচি নিচ্ছি। আমরা বিভিন্ন উপকমিটি করে দিচ্ছি। আরও সুন্দরভাবে যাতে আমরা সব করতে পারি। কারণ আমাদের দল উপমহাদেশে একটা বড় দল, যেটা পঁচাত্তর উদযাপন করছে, এটা তো কম কথা নয়।’

পারভেজ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়