RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৭ ১৪২৭ ||  ০৫ রবিউল আউয়াল ১৪৪২

কাল শেষ হচ্ছে ডিজিটাল আইসিটি মেলা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১২, ১৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কাল শেষ হচ্ছে ডিজিটাল আইসিটি মেলা

নানা আয়োজনে জমজমাট ঢাকার এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) চলমান ডিজিটাল আইসিটি মেলা। দশমবারের মতো আয়োজিত ডিজিটাল আইসিটি মেলার এবারের প্রতিপাদ্য বিষয়: গো ডিজিটালি মেক ইয়োর লাইফ হ্যাসল ফ্রি। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া পাঁচ দিনের এই মেলা চলবে  আগামীকাল সোমবার রাত ৯টা পর্যন্ত।

৫ দিনব্যাপী এই মেলায় অংশগ্রহণ করেছে মার্কেটের ৭৪৬টি আইটি প্রতিষ্ঠান। সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত ১ম থেকে ১০ম তলা পর্যন্ত ১ লাখ ৬৫ হাজার বর্গফুট এরিয়া জুড়ে এ মার্কেটের ৭৪৬টি প্রতিষ্ঠান তথ্যপ্রযুক্তি শিল্পের সর্বাধুনিক প্রযুক্তিপণ্য ও কলাকৌশল এ মেলায় প্রদর্শন করবে।

মেলায় প্রবেশ টিকিটের র‌্যাফেল-ড্র এর মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার হিসেবে জিতে নেওয়া যাবে বিমান টিকিট, বিদেশ ভ্রমণ সুযোগ, ল্যাপটপ, ট্যাব, স্মার্টফোন, টি-র্শাটসহ নানাকিছু। আজ র‌্যাফেল ড্র মাধ্যমে রয়েছে ঢাকা- ব্যাংকক-ফুকেট-ব্যাংকক-ঢাকা বিমান টিকিটের সাথে ৪ রাত ৩ দিন থাকার সুযোগ।

মেলা উপলক্ষে কম্পিউটার সিটি সেন্টারের ১ম থেকে ১০ম তলা পর্যন্ত ১ লাখ ৬৫ হাজার বর্গফুট এরিয়া জুড়ে ৭৪৬টি প্রতিষ্ঠান তথ্যপ্রযুক্তি শিল্পের সর্বাধুনিক প্রযুক্তিপণ্য ও কলাকৌশল প্রদর্শন করছে। রয়েছে বিভিন্ন পণ্যের ওপরে বিশেষ মূল্যছাড় ও উপহার। গেমপ্রেমীদের জন্য তৃতীয় তলায় রয়েছে গেমিং জোন এবং নিচ তলায় ইসেটের বুথে রয়েছে সেলফি প্রতিযোগিতা। সেলফি প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রতিদিন পুরস্কার হিসেবে পেতে পারেন ব্যাগ, কলম ও অ্যান্টিভাইরাস। আগামীকাল সোমবার মেলার শেষদিনও সন্ধ্যায় থাকছে র‌্যাফেল ড্রর মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ।

কম্পিউটার সিটি সেন্টারের সভাপতি ও মেলার আহবায়ক তৌফিক এহ্সোন বলেন, ‘আধুনিক প্রযুক্তি পণ্যের প্রদর্শনীসহ নানা আয়োজনে মেতেছে ডিজিটাল আইসিটি মেলা। ডিজিটাল বাংলাদেশকে আরো এক ধাপ এগিয়ে নিতে আমাদের এই মেলার আয়োজন। আমাদের এই মেলায় এবারে ক্রেতারা ব্যাপক উৎসাহ দেখিয়েছেন।’

মেলার আয়োজকেরা জানান, প্রতি বছরের মতো এবারের মেলায় বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয়েছে তরুণসহ সব বয়সী ক্রেতাদের ওপর। মেলায় পরিদর্শনের জন্য রাজধানীর বিভিন্ন স্কুলশিক্ষার্থীদের জন্য রয়েছে সু-ব্যবস্থা। ঢাকাসহ সারা দেশের যেকোনো প্রতিষ্ঠানে অধ্যায়নরত ছাত্র-ছাত্রীদের জন্য মেলার প্রবেশ ফ্রি করা হয়েছে। শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান প্রদত্ত পরিচয়পত্র দিয়েই ছাত্র-ছাত্রীরা মেলা পরিদর্শন করতে পারবে।

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়