ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আইসিটি অধিদপ্তরের কর্মচারীদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দেবে পিপলএনটেক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৭, ১৯ জানুয়ারি ২০২৪   আপডেট: ০৯:১৭, ১৯ জানুয়ারি ২০২৪
আইসিটি অধিদপ্তরের কর্মচারীদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দেবে পিপলএনটেক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের তত্ত্বাবধান ও অর্থায়নে, পিপলএনটেক ইনস্টিটিউট অব আইটির সহযোগিতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের কর্মচারীদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দেবে পিপলএনটেক।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাজধানীর আইসিটি অধিদপ্তরের সম্মেলন কক্ষে ফ্রিল্যান্সিং কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের কর্মচারীদের স্বছলতার জন্য কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের বিভিন্ন কোর্সে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দেওয়ার অঙ্গিকার করে পিপলএনটেক।

অনুষ্ঠানে প্রধান অতিথি সামসুল আরেফিন পিপলএনটেকের এই প্রশিক্ষণ কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সাথে ভবিষ্যতে পিপলএনটেকের এমন কার্যক্রম অব্যাহত থাকবে বলে প্রত্যাশা করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক মো. মোস্তফা কামাল, উপ-সচিব মো. মনির হোসেন, উপ- পরিচালক নিলুফা ইয়াসমিন, নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার দিদারুল কাদির, প্রোগামার হারুন অর রশিদ।

এছাড়াও উপস্থিত ছিলেন পিপলএনটেক ইনস্টিটিউট অব আইটির ভাইস প্রেসিডেন্ট মাশরুল হোসাইন খান লিওন, চিফ অপারেটিং অফিসার আব্দুল হামিদ, মানবসম্পদ ব্যবস্থাপক ফাতেমা তুজ জোহরা, পিপলএনটেকের প্রকল্প ব্যবস্থাপক সেলিম রেজা প্রমুখ।

এর আগে গত বছর ২৩ অক্টোবর রাজধানীর আগারগাঁও আইসিটি ভবনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সাথে আইটি প্রতিষ্ঠান পিপলএনটেক ইনস্টিটিউট অফ আইটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, পিপলএনটেক প্রথম ২০০৫ সালে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠানটি স্টেট কাউন্সিল অব হায়ার এডুকেশান ভার্জিনিয়া (SCHEV) থেকে অনুমোদন প্রাপ্ত এবং NYCDCA অথরাইজড রিক্রুটিং এজেন্সি। পিপলএনটেক’র শিক্ষণ-শিখন এবং জব প্লেসমেন্ট পদ্ধতি ইতোমধ্যেই একটি সফল মডেল হিসেবে বিবেচিত হয়েছে। বর্তমানে পিপলএনটেক ইনস্টিটিউটে ৬০টির অধিক বিষয়ে প্রশিক্ষণসহ সফটওয়ার টেস্টিং, ডাটাবেস অ্যাডমিনিস্ট্রাশন, মোবাইল অ্যাপ্লিকেশান টেস্টিং, বিজনেস অ্যানালিস্ট, প্রোজেক্ট ম্যানেজমেন্ট ও প্রোফেশনাল ফ্রিল্যান্সিং তৈরিতে প্রশিক্ষণ দেওয়া হয়।

/হাসান/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়