Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৮ মে ২০২১ ||  বৈশাখ ২৫ ১৪২৮ ||  ২৫ রমজান ১৪৪২

চার বছর পর স্মিথের শূন্য 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৫, ২৬ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৭:১৫, ২৬ ডিসেম্বর ২০২০
চার বছর পর স্মিথের শূন্য 

ভারতের বিপক্ষে ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্টে ভালো যাচ্ছে না অস্ট্রেলিয়ার অন্যতম ব্যাটসম্যান স্টিভেন স্মিথের। দুই টেস্টের তিন ইনিংসে তার ব্যাট থেকে আসে মাত্র ২ রান! শনিবার বক্সিং ডে টেস্টের প্রথম ইনিংসে খুলতে পারেননি রানের খাতা।

যা স্মিথের নামের সঙ্গে সম্পূর্ণ বেমানান, বোঝা যায় ছোট একটি পরিসংখ্যানেই। টেস্ট ক্রিকেটে প্রায় চার বছর ও ৫২ ইনিংস পর এই ডানহাতি ব্যাটসম্যান আউট হলেন কোনো রান না করেই! সর্বশেষ তিনি শূন্য রানে আউট হয়েছিলেনে নভেম্বর ২০১৬তে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। 

গোলাপি টেস্টে পরাস্ত হয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণিতে। বক্সিং ডে টেস্টেও তাই। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নিজের অষ্টম বলে অশ্বিনের মুখোমুখি হয়ে লেগ গালিতে ক্যাচ তুলে দেন স্মিথ। দারুণ দক্ষতায় তালুবন্দি করতে ভুল করেননি চেতশ্বর পূজারা। এর আগে প্রথম টেস্টে আউট হয়েছেন স্লিপে রাহানেকে ক্যাচ দিয়ে। 

বক্সিং ডে টেস্টে সফরকারী ভারতের শুরুটা হয়েছে দুর্দান্ত। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগেই অস্ট্রেলিয়ার তিন উইকেট তুলে নেয় ভারত। ইনিংসের ৫ম ওভারেই ওপেনার জো বার্নসকে শূন্য রানে ফিরিয়েছেন যশপ্রীত বুমরাহ।  বার্নসের ব্যাটের কানায় লেগে বল চলে যায় উইকেট রক্ষক ঋষভ পন্থের গ্লাভসে। 

অন্য ওপেনার ম্যাথু ওয়েডকে ফেরান অশ্বিন। উড়িয়ে মারতে গিয়ে মিড অনে ধরা পড়েন রবীন্দ্র জাদেজার হাতে। তার ব্যাট থেকে আসে ৩৯ বলে ৩০ রান। এরপরেই স্মিথকে ফেরান অশ্বিন। ৩৮ রানেই তিন উইকেট হারিয়ে বিপাকে পড়ে স্বাগতিকরা। তবে মার্নাস লাবুশানে ও ট্র্যাভিস হেডে আবার ঘুরে দাঁড়িয়েছে দ্রুত। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪১ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ তিন উইকেট হারিয়ে ১২২ রান। লাবুশানে ৪৩ ও হেড ৩৮ রানে অপরাজিত আছেন।  

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়