ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

ঐতিহাসিক জয়ে তামিমের অভিনব উদযাপন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০০, ৫ জানুয়ারি ২০২২   আপডেট: ২৩:০৬, ৫ জানুয়ারি ২০২২
ঐতিহাসিক জয়ে তামিমের অভিনব উদযাপন

নিউ জিল্যান্ডকে তাদের মাটিতে প্রথম টেস্টে ৮ উইকেটে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। দেশের ক্রিকেটের ইতিহাসে এটি একটি অবিস্মরণীয় জয়, লেখা থাকবে সোনালী অক্ষরে। নিউ জিল্যান্ডকে প্রথমবারের মতো হারানোয় ক্রিকেটাঙ্গনে বিরাজ করছে উৎসব। দেশের ক্রিকেট ভক্ত হতে শুরু করে বোদ্ধারা ভাসছেন উচ্ছ্বাসে।

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল অভিনবভাবে অবিস্মরণীয় এই জয় উদযাপন করেছেন। ইনজুরিতে না থাকলে তিনিও হতেন এই ইতিহাসের অন্যতম অংশ।

তামিম জয় উদযাপন করেছেন শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মাঠ-কর্মীদের নিয়ে। যাদের তৈরি সবুজ গালিচায় ব্যাট-বল হাতে মুগ্ধতা ছড়ান তামিমরা।

বুধবার (৫ জানুয়ারি) রাতে শের-ই বাংলার ৪০ জন মাঠ-কর্মীদের নিয়ে খাবার খেয়েছেন তামিম। বাকিটা পড়ুন তামিমের ভাষাতেই। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তা প্রকাশ করেছেন অনুসারীদের জন্য। রাইজিংবিডির পাঠকদের জন্য তা হুবহু তুলে ধরা হলো-

‘বাংলাদেশ ক্রিকেটের আজকে স্মরণীয় একটি দিন। টেস্টের বিশ্ব চ্যাম্পিয়নদের আমরা হারিয়ে দিয়েছি তাদের মাঠেই। দেশের ক্রিকেটে এমন দিন খুব কমই পেয়েছি আমরা। আমাদের দল যেমন সেখানে উচ্ছ্বাস-উল্লাসে উদযাপন করেছে, দেশেও সবাই নিজেদের মতো করে উদযাপন করছি। আমি উদযাপনের জন্য বেছে নিয়েছি এমন মানুষদের, যারা বাংলাদেশ ক্রিকেটের আনসাং হিরো।

এই ছবিতে যাদের দেখছেন, তারা সবাই মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের মাঠকর্মী। আজকে উদযাপনে আমার সঙ্গী ছিলেন তাদের ৪০ জন। আমরা একসঙ্গে ডিনার করেছি, মজা করেছি, আনন্দময় সময় কাটিয়েছি। আজকের জয়কে পরিপূর্ণভাবে উপভোগ করার চেষ্টা করেছি।

অনেকে ভাবতে পারেন, আমরা ম্যাচ জিতলাম নিউ জিল্যান্ডে, এখানে মিরপুরের মাঠকর্মীদের ভূমিকা কী! কিন্তু আমরা যারা ক্রিকেটার, তারা জানি, কতটা কষ্ট এই মানুষগুলি করেন। রোদ-বৃষ্টি-ঝড়ে বছরজুড়ে তারা আমাদের প্রস্তুতির জন্য কাজ করে যান। আমরা যখন নেটে ঘাম ঝরাই, আড়ালে থেকে আরও বেশি ঘাম ঝরিয়ে যান এই মানুষগুলি। পরিবার-পরিজন ছেড়ে তারা দিনের পর দিন মাঠে পড়ে থাকেন এবং অক্লান্ত পরিশ্রম করেন যেন আমাদের প্রস্তুতিতে কোনো ঘাটতি না থাকে। আমরা যখন এবং যেভাবে চাই, তারা উইকেট ও মাঠ প্রস্তুত রাখেন। আমাদের যে কোনো সাফল্যের ভাগীদার তারাও।

সবাই ভালো থাকবেন। সুসময় ও দুঃসময়ে দলের পাশে থাকবেন এবং এই মানুষগুলির জন্য ও বাংলাদেশ ক্রিকটের জন্য দোয়া করবেন। সবার জন্য শুভ কামনা।’

রিয়াদ/কেআই

সর্বশেষ

পাঠকপ্রিয়