ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ফ্রান্স আগে গোল পেলেই আর্জেন্টিনার সর্বনাশ!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ১৮ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৩:২৯, ১৮ ডিসেম্বর ২০২২
ফ্রান্স আগে গোল পেলেই আর্জেন্টিনার সর্বনাশ!

বিশ্বকাপের ফাইনালে আজ রোববার রাতে লুসাইল আইকনিক স্টেডিয়ামে ফ্রান্সের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচে আর্জেন্টিনা জিতলে ৩৬ বছরের অপেক্ষার পালা ঘুচবে। আর ফ্রান্স জিতলে ব্যাক টু ব্যাক শিরোপা জেতার রেকর্ড গড়বে। যে রেকর্ড এর আগে কেবল ইতালি ও ব্রাজিল গড়েছিল।

বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বিশ্বকাপ জেতার সম্ভাবনার বিচার-বিশ্লেষণে কেউ আর্জেন্টিনাকে এগিয়ে রেখেছেন, কেউ আবার ফ্রান্সকে। তবে একটি পরিসংখ্যান ফ্রান্সকে বেশ খানিকটা এগিয়ে রাখছে। সেক্ষেত্রে আজ ফাইনালে ফ্রান্স যদি আগে গোল পেয়ে যায় তাহলে সর্বনাশ হতে পারে আলবিসিলেস্তাদের।

ফ্রান্স প্রথমার্ধে যেসব ম্যাচে গোলের দেখা পেয়েছে তার মধ্যে ২৫টিতেই জিতেছে। ড্র করেছে একটিতে। হারেনি কখনোই! আজও যদি ফরাসিরা আর্জেন্টিনার বিপক্ষে আগে গোল পেয়ে যায় তাহলে মেসি-ডি মারিয়াদের জন্য সেটি হৃদয় ভাঙার কারণ হতে পারে।

তবে এবার আর্জেন্টিনার রক্ষণভাগ দারুণ করছে। বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে ফাইনালে আসা পর্যন্ত আর্জেন্টিনার রক্ষণভাগকে ফাঁকি দিয়ে মাত্র ৫টি গোল দিতে পেরেছে প্রতিপক্ষরা। তার মধ্যে একটি আত্মঘাতী গোলও আছে। তাই আজকের ফাইনালে ফ্রান্সের জন্য প্রথমার্ধেই লিড নেওয়াটা হয়তো কঠিন হবে।

তার ওপর অলিভার জিরোড, রাফায়েল ভারানে, ইব্রাহিম কোনাটে, কিংসলে কোমান, র‌্যাবিওট ক্যামেল ফ্লুতে আক্রান্ত হয়েছেন। ফাইনালে তাদের পাওয়া নিয়ে রয়েছে শঙ্কা। তাতে বর্তমান চ্যাম্পিয়নদের শক্তি কিছুটা হলেও কমবে। শেষ পর্যন্ত তারা যদি খেলতে না পারেন তাহলে জোড়া-তালির দল নিয়ে খেলে আর্জেন্টিনার বিপক্ষে কতোটা জমাট পারফরম্যান্স করতে পারে চ্যাম্পিয়নরা সেটাই দেখার বিষয় হবে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়