ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দুই গোলে পিছিয়ে থেকেও জিতলো রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৭, ২০ জানুয়ারি ২০২৩   আপডেট: ০৯:৪০, ২০ জানুয়ারি ২০২৩
দুই গোলে পিছিয়ে থেকেও জিতলো রিয়াল

এল মাদ্রিগালে ভিয়ারিয়ালের দর্শকরা তখনও গ্যালারির সিটে ভালোভাবে বসেননি। কিছুক্ষণ যেতেই যে গোল উদযাপন করতে হলো তাদের। প্রথমার্ধে তাদের হলো আরেকটি গোল। বিদায়ঘণ্টার ধ্বনি শুনতে শুনতে যেন ড্রেসিংরুমে ফিরলো রিয়াল মাদ্রিদ। কিন্তু দ্বিতীয়ার্ধে বদলে গেলো তারা। দুই গোলে পিছিয়ে থেকেও জিতে কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে ১৯ বারের চ্যাম্পিয়নরা।

২০১৪ সালে সবশেষ কোপা দেল রে জিতেছিল রিয়াল। এরপর আর কোনোদিন ফাইনালেই উঠতে পারেনি তারা। দুই সপ্তাহ আগে যেখানে হারতে হয়েছিল, সেখানেই আরেকটি পরাজয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার শঙ্কা ছিল মাদ্রিদ ক্লাব। কিন্তু বদলি নামা দানি কেবায়োসের চমৎকার পারফরম্যান্সে ৩-২ গোলে শেষ ষোলো জিতলো কার্লো আনচেলত্তির শিষ্যরা।

২৬ বছর বয়সী মিডফিল্ডার রিয়ালের প্রথম গোলে অ্যাসিস্ট করেন। দ্বিতীয় গোলটি তৈরির শুরুটা হয়েছিল তার কাছ থেকে এবং জয়সূচক গোলটি করেন তিনি।

ধুঁকতে ধুঁকতে জেতার পর আনচেলত্তি ক্ষুব্ধ, ‘আমি বিরক্ত ছিলাম, খুব বিরক্ত। তারা আগেভাগে এগিয়ে গেলো, আমরা ঝুঁকি নিয়েছিলাম, রক্ষণে তারা বল যেতে দিচ্ছিল না, আমরা ডুয়েলে খুব একটা ভালো করিনি।’ দ্বিতীয়ার্ধে দলকে উজ্জীবিত করেন রিয়াল কোচ, ‘আমি তাদের জেগে উঠতে বলেছিলাম, তারা ভালোভাবে জেগে উঠেছিল। প্রথমার্ধ ভালো ছিল না, এভাবে আমরা খেলতে পারি না। কিন্তু প্রতিক্রিয়া ছিল চমৎকার, এই ব্যাজ নিয়ে আপনি কখনও হাল ছাড়তে পারেন না।’

চতুর্থ মিনিটে দূরের পোস্ট দিয়ে ভলিতে ভিয়ারিয়ালকে এগিয়ে দেন এতিয়েন্নে কাপো। প্রথমার্ধে দাপট দেখিয়ে তারা ৪১ মিনিটে আরেকটি গোল আদায় করে নেয়। দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে জেরার্ড মরেনো স্যামুয়েল চুকভুয়েজেকে খুঁজে পান। নাইজেরিয়ান উইঙ্গার কোনাকুনি শটে জাল কাঁপান।

৫৬ মিনিটে কেবায়োস বেঞ্চ থেকে মাঠে নেমে রিয়ালের সব গোলে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। আসার এক মিনিট পর দারুণ থ্রু বলে ভিনিসিউস জুনিয়রকে দিয়ে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গোল করান। ১২ মিনিট পর তার ক্রসে করিম বেনজেমার উঁচু থেকে নেওয়া হেড গোলকিপার ফিলিপ জর্গেনসেন ফিরিয়ে দেন, কিন্তু এডার মিলিতাও ফিরতি শটে ২-২ করেন। ৮৬ মিনিটে বক্সের মধ্যে থেকে নিখুঁত নিচু শটে রিয়ালকে জেতান।

দুই সপ্তাহ আগে ভিয়ারিয়ালের কাছে লা লিগায় ২-১ গোলে হেরেছিল রিয়াল। এই রোববার স্প্যানিশ সুপার কাপ ফাইনালে হারে বার্সার কাছে। আত্মবিশ্বাস পুনরায় ফিরিয়ে পেতে জয়ের বিকল্প কিছু ছিল না তাদের সামনে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়