ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কেনের রেকর্ড ছোঁয়া গোলে টটেনহ্যামের জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৯, ২৪ জানুয়ারি ২০২৩  
কেনের রেকর্ড ছোঁয়া গোলে টটেনহ্যামের জয়

হ্যারি কেনের রেকর্ড ছোঁয়া গোলে ফুলহ্যামকে হারিয়েছে টটেনহ্যাম হটস্পার। সাদাপদ্মের হয়ে ইংলিশ ফরোয়ার্ড যৌথভাবে এখন সর্বোচ্চ গোলের মালিক। ফুলহ্যামের বিপক্ষে একমাত্র গোলে এই কীর্তি গড়েন তিনি। 

ক্র্যাভেন কটেজে সোমবার রাতে ফুলহ্যামকে ১-০ গোলে হারিয়েছে টটেনহ্যাম। প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে গোলটি করেন কেন। এরপর বাকি সময়ে আর সমতা আনতে পারেনি ফুলহ্যাম। 

টটেনহ্যামের হয়ে কেনের গোলের সংখ্যা ২৬৬টি। ৪১৫ ম্যাচে গোলগুলো করেন এই ফরোয়ার্ড। অন্যদিকে ৩৭৯ ম্যাচে সমান সংখ্যক গোল রয়েছে ইংল্যান্ডের ১৯৬৬ বিশ্বকাপজয়ী দলের সদস্য জিমি গ্রেভসের। জিমি ২০২১ সালের ১৯ সেপ্টেম্বর পৃথিবীর মায়া ত্যাগ করে চলে যান। 

এবার কেনের সামনে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ার সুযোগ। ২৯ জানুয়ারি এফ এ কাপে প্রিস্টনের মুখোমুখি হবে টটেনহ্যাম। এই ম্যাচেই জিমিকে ছাড়িয়ে এই রেকর্ড শুধু নিজের করে নেওয়ার পালা। চলতি আসরে ২১ ম্যাচে ১৬ গোল করেন কেন। 

টটেনহ্যাম যুব দল থেকে উঠে আসা কেন বেশিরভাগ সময় ছিলেন এই ক্লাবেই। সবশেষ ২০১৩ সালে লেস্টার সিটি থেকে টটেনহ্যামে যোগ দেন। ১০ বছরের মাথায় নাম লেখান ইতিহাসের পাতায়। 

জয় পেলেও ইপিএলে টটেনহ্যামের অবস্থান সেরা চারে নেই। ২১ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে অবস্থান করছে পাঁচে। চতুর্থ স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান ৩। অন্যদিকে সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে ফুলহ্যাম সপ্তম স্থানে।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়