ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

এবার ১০ পয়েন্ট কাটা গেল জুভেন্টাসের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৩, ২৩ মে ২০২৩  
এবার ১০ পয়েন্ট কাটা গেল জুভেন্টাসের

গেল জানুয়ারিতে দল বদলের মাধ্যমে প্রাপ্ত টাকা নিয়ে মিথ্যা তথ্য দেওয়ায় ইতালির একটি ক্রীড়া আদালত জুভেন্টাসের ১৫ পয়েন্ট কেটে নেয়। সেটার সুপারিশ করে ইতালিয়ান ফুটবল ফেডারেশন। ১৫ পয়েন্ট হারিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থান থেকে সময় দশম স্থানে নেমে যায় সাদা-কালো জার্সিধারীরা।

বিষয়টি নিয়ে জুভেন্টাস ক্রীড়া আদালতে আপিল করে। সেই আপিলের প্রেক্ষিতে গেল এপ্রিলে তাদের পয়েন্ট ফিরিয়ে দেওয়া হয়। তাতে করে ‘তুরিনের বুড়ি’রা উঠে আসে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে।

কিন্তু নতুন কিছু নথি পাওয়ায় একই অভিযোগে মঙ্গলবার নতুন করে তাদের আরও ১০ পয়েন্ট কেটে নেওয়া হয়েছে। তাতে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থান থেকে জুভেন্টাস নেমে গেছে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে। হাতে ম্যাচ বাকি আছে আর দুটি। এখান থেকে তাদের পক্ষে আর কোনোভাবেই পয়েন্ট টেবিলের সেরা চারে জায়গা করে নেওয়া সম্ভব নয়।

তার মানে ১১ বছর পর চ্যাম্পিয়নস লিগে খেলতে পারবে না ইতালিয়ান সিরি’আ লিগের চ্যাম্পিয়নরা। শুধু কি তাই? খেলতে পারবে না ইউরোপিয়ান কোনো শীর্ষ প্রতিযোগিতায়ও।

এদিকে এই শাস্তির আগে এম্পালির কাছে সোমবার রাতে ৪-১ ব্যবধানে হার মেনেছে জুভেন্টাস। এই ম্যাচে জয় পেলে সেরা চারে থাকার দারুণ একটা সম্ভাবনা টিকে থাকতো তাদের। কিন্তু এখন সেই সম্ভাবনা কেবল দূরের বাতিঘর।

১০ পয়েন্ট কাটার পর ৩৬ ম্যাচ থেকে তাদের বর্তমান পয়েন্ট ৫৯। পয়েন্ট টেবিলে তারা আছে সপ্তম স্থানে। চতুর্থ স্থানে থাকা এসি মিলান তাদের চেয়ে এগিয়ে আছে ৫ পয়েন্টে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়