ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১০ ১৪৩০

চ্যাম্পিয়নস লিগের টিকিট পেলো ম্যানইউ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ২৬ মে ২০২৩   আপডেট: ১২:০৫, ২৬ মে ২০২৩
চ্যাম্পিয়নস লিগের টিকিট পেলো ম্যানইউ

ইংলিশ প্রিমিয়ার লিগের বৃহস্পতিবার রাতে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। তারা ৪-১ গোলে হারিয়েছে চেলসিকে। এই জয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের টিকিট নিশ্চিত হয়েছে রেড ডেভিলসদের। অন্যদিকে সুযোগ হাতছাড়া হয়েছে লিভারপুলের।

৩৭ ম্যাচ থেকে ৭২ পয়েন্ট নিয়ে ম্যানইউ আছে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে। সমান ম্যাচ থেকে ৭০ পয়েন্ট নিয়ে নিউক্যাসল ইউনাইটেড আছে চতুর্থ স্থানে। আর ৬৬ পয়েন্ট নিয়ে লিভারপুল নেমে গেছে পঞ্চম স্থানে।

ঘরের মাঠে গতকাল রাতে চেলসিকে নিয়ে একপ্রকার ছেলে-খেলা খেলে কাসেমিরো-মার্শাল-ফার্নান্দেস-রাশফোর্ডরা। ম্যাচের ষষ্ঠ মিনিটেই কাসেমিরো গোল করে এগিয়ে নেন দলকে। বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে (৪৫+৫) অ্যান্থনি মার্শালের গোলে ব্যবধান দ্বিগুণ হয়।

বিরতির পর ৭৩ মিনিটে পেনাল্টি পায় এরিক টেন হাগের শিষ্যরা। এ সময় ব্রুনো ফার্নান্দেস পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৩-০ করে ফেলেন। আর ৭৮ মিনিটে মার্কাস রাশফোর্ডের গোলে ব্যবধান হয় ৪-০। ৮৯ মিনিটে চেলসির জোয়াও ফেলিক্স গোল করে কেবল ব্যবধান কমান। কিন্তু সেটা হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

তিনবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ম্যানইউ গেল বছর চ্যাম্পিয়নস লিগে খেলার টিকিট পায়নি। এবার সুযোগ পাওয়ায় বিষয়টিকে গুরুত্বপূর্ণ মনে করছেন টেন হাগ, ‘ক্লাবটি আবার চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিয়েছে, এটা আসলেই গুরুত্বপূর্ণ। কিন্তু প্রিমিয়ার লিগ থেকে এই জায়গা করে নেওয়ার কাজটা সহজ না। এটা খুবই কঠিন একটি লিগ। যখন এই লিগ থেকে আপনি চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিবেন, তার মানে আপনি অনেক ভালো পারফরম্যান্স করেছেন।’

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়