ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সুদর্শনের ঝড়ো ব‌্যাটিংয়ে ২১৫ রানের বিশাল লক্ষ‌্য চেন্নাইয়ের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৮, ২৯ মে ২০২৩   আপডেট: ২১:৫৯, ২৯ মে ২০২৩
সুদর্শনের ঝড়ো ব‌্যাটিংয়ে ২১৫ রানের বিশাল লক্ষ‌্য চেন্নাইয়ের

কার হাতে উঠবে আইপিএলের মুকুট? মাহেন্দ্র সিং ধোনি নাকি হার্দিক পান্ডিয়ার? উত্তরটা জানা যাবে ঘণ্টাখানেকের ভেতরেই। 

বিগ ফাইনালে গুজরাট টাইটান্স ও চেন্নাই সুপার কিংস মুখোমুখি হয়েছে আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে। যেখানে আগে ব‌্যাটিং করে ডিফেন্ডিং চ‌্যাম্পিয়ন গুজরাট ৪ উইকেটে ২১৪ রান তুলেছে। জয়ের জন‌্য চেন্নাইয়ে ২১৫ রান করতে হবে। 

আইপিএলের ফাইনালে এটাই সর্বোচ্চ দলীয় সংগ্রহ। চেন্নাই এ ম‌্যাচ জিতে গেলে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়বে। 

টস হেরে ব‌্যাটিং করতে নেমে গুজরাটের শুরুটা দারুণ হয়। রান ফোয়ারায় থাকা গুভমান গিলকে নিয়ে ৬৭ রানের উদ্বোধনী জুটি গড়েন সাহা। তাতে ফিল্ডারদেরও সহায়তা ছিল। গিল ও সাহা দুজনই জীবন পান। প্রথমে স্কয়ার লেগে দাঁড়িয়ে গিলের ক‌্যাচ ছাড়েন দীপক চাহার। পরবর্তীতে নিজের বোলিংয়ে চাহার সাহার ক‌্যাচ তালুবন্দি করতে পারেননি। 

সপ্তম ওভারে বোলিংয়ে এসে এ জুটি ভাঙেন রবীন্দ্রর জাদেজা। তার আর্ম ডেলিভারীতে স্ট‌্যাম্পড হন ২০ বলে ৩৯ রান করা গিল। লিগে এবার দুর্দান্ত ছিলেন এই ওপেনার। ১৭ ইনিংসে ৮৯০ রান করে হয়েছেন টপ স্কোরার। 

দ্বিতীয় উইকেটেও গুজরাট ছিল উড়ন্ত। ওভারপ্রাতি দশের কাছাকাছি রান তুলে এগিয়েছে তাদের রান। সাহার সঙ্গে তাল মিলিয়ে রান করেন সাই সুদর্শন। ৪২ বলে ৬৪ রান আসে তাদের ব‌্যাট থেকে। এ জুটি গড়ার পথে সাহা ৩৬ বলে তুলে নেন ফিফটি। কিন্তু ৫৪ রানে তাকে থামিয়ে দেন চাহার। 

আরেক প্রান্তে থাকা সুদর্শন দু‌্যতি ছড়িয়ে ৩৩ বলে তুলে নেন লিগের তৃতীয় ফিফটি। বাঁহাতি ব‌্যাটসম‌্যান পরবর্তীতে দেশপাণ্ডের এক ওভারে তোলেন ১৯ রান। তার আগের ওভারে পাথিরানাকে হাঁকান দুই চার চোখের পলকে। ভয়ংকর হয়ে উঠে সুদর্শন সেঞ্চুরির কাছাকাছিও চলে যান।

শেষ ওভারে পাথিরানাকে দুই ছক্কা হাঁকিয়ে ৯৬ রানে পৌঁছান। তৃতীয় বলেও বিগ শট খেলেছিলেন। কিন্তু ইয়র্কার বলে ব‌্যাট ছোঁয়াতে পারেননি। ৪৭ বলে ৯৬ রানের ইনিংসটি থেমে যায় সেখানে। ৮ চার ও ৬ ছক্কায় ফাইনালের মঞ্চ রাঙান ২১ বছর বয়সী চেন্নাইয়ের এই তরুণ।  

সুদর্শনের সঙ্গে তাল মেলাতে না পারলেও ১৯তম ওভারে দেশপান্ডেকে দুই ছক্কা হাঁকিয়ে অবদান রাখেন হার্দিক। তাতে শেষ ওভারের আগেই দলের রান দুইশতে পৌঁছে যায়। শেষ পর্যন্ত হার্দিক অপরাজিত থাকেন ১২ বলে ২১ রানে। রশিদ খান ২ বলে রানের খাতা খুলতে পারেননি।  

শেষ ৫ ওভারে ৭১ রান তুলে গুজরাট বড় পুঁজি পেয়েছে। ধোনির দল এই লক্ষ‌্য তাড়া করে জিততে পারবে?

আজ রিজার্ভ ডে তে অনুষ্ঠিত হচ্ছে আইপিএল ফাইনাল। গতকাল বৃষ্টিতে খেলা পণ্ড হয়। 

 

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়