ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

হালান্ডের জোড়া গোলে নকআউট পর্বে চ্যাম্পিয়ন ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ৮ নভেম্বর ২০২৩  
হালান্ডের জোড়া গোলে নকআউট পর্বে চ্যাম্পিয়ন ম্যানসিটি

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে মঙ্গলবার দিবাগত রাতে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। আরলিং হালান্ডের জোড়া গোলে ভর করে তারা ৩-০ গোলে হারিয়েছে দশজনের ইয়াং বয়েজকে। এই জয়ে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বও নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। চার ম্যাচ খেলে সবকটিতে জিতে ১২ পয়েন্ট নিয়ে তারা আছে ‘জি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে।

এদিন ম্যাচের ২৩ মিনিটেই পেনাল্টি পায় ম্যানসিটি। এ সময় মাথিয়াস নুনেসকে ইয়াং বয়েজের স্যান্দ্রো লাওপার বক্সের মধ্যে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে হালান্ড গোল করে এগিয়ে নেন দলকে।

বিরতিতে যাওয়ার আগে ব্যবধান দ্বিগুণ করেন পেপ গার্দিওলার শিষ্যরা। ৪৫+১ মিনিটের মাথায় জ্যাক গ্রেয়ালিশের বাড়িয়ে দেওয়া বল পেয়ে কঠিন অ্যাঙ্গেল থেকে শট নিয়ে বল জালে জড়ান ফিল ফোডেন। তাতে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা।

বিরতি থেকে ফিরেই ব্যবধান বাড়ায় স্কাই ব্লুজরা। ৫১ মিনিটের মাথায় হালান্ড তার জোড়া গোল পূর্ণ করেন। এ সময় রিকো লিউইসের বাড়িয়ে দেওয়া বল পেয়ে বক্সের বাইরে থেকে বাম পায়ের জোরালো শটে জালে পাঠান নরওয়েজিয়ান এই তারকা।

৫৩ মিনিটের মাথায় স্যান্দ্রা লাওপার দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে দশজনের দলে পরিণত হয় ইয়াং বয়েজ। অবশ্য বাকি সময় তারা ম্যানসিটিকে আর বল জালে জড়াতে দেয়নি।

শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়ে তারা। এই হারে ৪ ম্যাচ থেকে মাত্র ১ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান নিয়েছে সুইজারল্যান্ডের ক্লাবটি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়