ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

শুরু আর শেষের গোলে ইতালির জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫০, ২৫ মার্চ ২০২৪  
শুরু আর শেষের গোলে ইতালির জয়

ইউরোর প্রস্তুতির জন্য আন্তর্জাতিক বিরতিতে দুটো প্রীতি ম্যাচ খেললো ইতালি। প্রথম ম্যাচে বৃহস্পতিবার রাতে তারা ২-১ গোলে হারিয়েছিল ভেনেজুয়েলাকে। আর রোববার রাতে ২-০ গোলে হারিয়েছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের আরেক দল ইকুয়েডরকে। এদিন ম্যাচের শুরুতে ও শেষে দুটি গোল পায় চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

যুক্তরাষ্ট্রের নিউ জার্সির রেড বুল অ্যারেনায় এদিন ম্যাচের শুরুতেই গোল করেন ইতালির লরেঞ্জো পেলেগ্রেনি। এ সময় ডি বক্সের সামনে ফ্রি কিক পায় ইতালি। ফ্রি কিক থেকে নেওয়া শট ইকুয়েডরের রক্ষণ দেয়ালে লেগে আবার ডি বক্সের বাইরে আসে। সেটা পেয়ে যান লরেঞ্জো পেলেগ্রিনি। বাম পায়ে জোরালো শট নিয়ে বুলেট গতিতে বল জালে জড়ান তিনি।

প্রথমার্ধে এই একটি গোলই হয়। যদিও মাঝে ইতালির গিয়াকমো রাসপানদোরি ও ইকুয়েডরের পেরভিস ইস্তুপিনান গোলের সুযোগ পেয়েও মিস করেন।

বিরতির পর ৬০ মিনিটে ইকুয়েডরের জেরেমি সারমিয়েন্তো ও ৮৩ মিনিটে ইতালির মাতেও রেতেগুই সুযোগ মিস করেন গোলের। তাতে ১-০ গোলের ব্যবধান নিয়ে শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা। এরপর যোগ করা সময়ে (৯০+৪) ইতালির নিকোলো বারেলা গোল করে ব্যবধান বাড়ান। এ সময় ডানদিক থেকে রিকার্ডো অরসোলিনির বাড়িয়ে দেওয়া বল ঢুকে পড়ে বক্সের মধ্যে। সেটাতে ডান পায়ের শট নিয়ে ইকুয়েডরের গোলরক্ষককে পরাস্ত করে জালে পাঠান বারেলা। তাতে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত হয় দুইবারের ইউরো জয়ীদের।

এরপর জার্মানিতে ২০২৪ ইউরো শুরুর আগে জুনে আরও দুটি প্রীতি ম্যাচ খেলবে ইতালি। তার একটি তুরস্কের বিপক্ষে এবং অপরটি বসনিয়ার বিপক্ষে।

ইউরোতে ‘বি’ গ্রুপে ইতালি রয়েছে স্পেন, ক্রোয়েশিয়া ও আলবেনিয়ার সঙ্গে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়