ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

৫ দফা দাবিতে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৭, ৪ মে ২০২৪  
৫ দফা দাবিতে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন

অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) বন্ধের সিদ্ধান্ত বাতিলসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন করা হয়েছে। শনিবার (৪ মে) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে সাধারণ শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন।

এসময় তারা দাবিগুলো পূরণে কুবি প্রশাসন ও শিক্ষক সমিতিকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম প্রদান করেন।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী নাজমুস সাকিবের সঞ্চালনায় এতে বক্তব্য দেন, গণিত বিভাগের শিক্ষার্থী কামরুল ইসলাম রাকিব, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের  শিক্ষার্থী মারুফ শেখ প্রমুখ।

বক্তারা বলেন, শিক্ষক সমিতি গত ১৯ ফেব্রুয়ারির পর থেকে দফায় দফায় ক্লাস বর্জন করে আসছে। প্রায় ৪ দফায় শিক্ষকরা ক্লাস বর্জন করেছেন। তাদের দাবি, এটা ন্যায্য আন্দোলন। অথচ ক্ষতির সম্মুখীন হয়েছি আমরা। শিক্ষক সমিতি ক্লাস বর্জন করাটা যেমন অন্যায়, তেমনি উপাচার্যের ক্যাম্পাস বন্ধ করে দেওয়াটাও অন্যায়। দু'পক্ষের এ আন্দোলনের মধ্যে আমরা সাধারণ শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্থ হচ্ছি।

তারা আরও বলেন, শিক্ষক সমিতি এবং উপাচার্য নিজেদের রাজনৈতিক স্বার্থে আমাদেরকে ক্ষতির মুখে ফেলে দিয়েছে। বিশ্ববিদ্যালয় পড়ুয়া বেশিরভাগ শিক্ষার্থীই নিম্নবিত্ত পরিবারের। অনেক শিক্ষার্থীরা টিউশন করিয়ে লেখাপড়ার খরচ চালায়। পরিবহন বন্ধ থাকায় টিউশন করানো কষ্টকর হয়ে গেছে। অনতিবিলম্বে ক্লাস-পরীক্ষা চালু করার জোর দাবি জানাচ্ছি।

তাদের উত্থাপিত দাবিগুলো হলো- অবিলম্বে ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল করতে হবে, ক্লাস-পরিক্ষাসহ সবকিছু চালু করতে হবে, পরিবহন ব্যবস্থা চালু করতে হবে, শিক্ষকদের ক্লাস বর্জনের সিদ্ধান্ত বাতিল করতে হবে, ৭২ ঘণ্টার মধ্যে ইউজিসি/সিন্ডিকেট সভার মাধ্যমে সুষ্ঠু তদন্ত কমিটি গঠন করে সংকট সমাধান করতে হবে।

/এমদাদুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়