ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

মাঠে ফিরেছেন ক্রিকেটাররা, ঢাকা লিগে মুখোমুখি শান্ত-তামিম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪২, ১৪ এপ্রিল ২০২৪  
মাঠে ফিরেছেন ক্রিকেটাররা, ঢাকা লিগে মুখোমুখি শান্ত-তামিম

ঈদের ছুটি কাটিয়ে রোববার থেকে মাঠে ফিরছেন ক্রিকেটাররা। মিরপুর হোম অব ক্রিকেট আবার ক্রিকেটারদের পদচারণায় মুখর। শোনা যাচ্ছে ব্যাট-বলের ঠুকঠাক শব্দ। দুপুরের পর একাডেমি মাঠে একসঙ্গে অনুশীলন করেছে তিন দল। অনুশীলনের ফাঁকে ঈদের আনন্দও ভাগাভাগি করেছেন তারা। তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, শরিফুল, তাওহীদরা মাতিয়ে রাখেন একাডেমি মাঠ।  

ঢাকা লিগের দশ রাউন্ডের ম্যাচকে সামনে রেখে শুরু হয়েছে অনুশীলন। সোমবার মিরপুর শের-ই-বাংলায় সোমবার মুখোমুখি হবে দুই হট ফেভারিট দল আবাহনী লিমিটেড ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। শিরোপার লড়াইয়ে এই দুই দলই বিগ বাজেটের দল বানিয়েছে। তবে আবাহনী লড়াইয়ে অনেকটাই এগিয়ে। নয় ম্যাচে সবকটিতে জিতে তারা ধরা ছোঁয়ার বাইরে। অন্যদিকে প্রাইম ব্যাংক নয় ম্যাচে ছয়টিতে জিতে রয়েছে একটু পিছিয়ে। 

আগামীকাল নাজমুল হোসেন শান্ত ও তামিম ইকবালদের লড়াইকে ঘিরে ভিন্ন আবহ তৈরি করেছে। দুই দলের প্রধান কোচের ভূমিকায় রয়েছেন দেশের অন্যতম সেরা দুজন, খালেদ মাহমুদ ও মোহাম্মদ সালাউদ্দিন। অনেকেই এই ম্যাচে তাদের লড়াইও খুঁজে বেড়ান। 

উত্তেজনা যে তারাও টের পান তা বোঝা গেল খালেদ মাহমুদের কণ্ঠেই, ‘যখন বিপিএলে সালাউদ্দিনের মুখোমুখি হই তখন মনে হয় আমি ওর কাছাকাছিও না। কোচরা একটা দলের ওপর নির্ভর করে। আমি যখন ঢাকা দল নিয়ে খেলি…তারপরও আমি কুমিল্লাকে হারিয়েছিলাম প্রথম লেগে। বিপিএলে একটা পার্থক্য থাকে। কিন্তু প্রিমিয়ার লিগে আমরা দুই দলই কাছাকাছি। সালাউদ্দিনের দর্শন ভিন্ন, আমার দর্শন ভিন্ন। আমার কোচিং এক রকম। ওর কোচিং আরেক রকম। বাংলাদেশের অন্যতম সেরা একজন কোচ এটা অস্বীকার করার উপায় নেই। বিপিএলে যখন ওর অনেক স্ট্রং দল নিয়ে খেলে তখন কথা বলার সুযোগ থাকে না। কিন্তু ঢাকা লিগে গত কয়েক বছরে সালাউদ্দিন আমার দলের সঙ্গে পেরে উঠছে না।’

আবাহনী জাতীয় দলের ছায়া দল তৈরি করে স্কোয়াড সাজিয়েছে। শান্ত, এনামুল, তাওহীদ, নাঈম, আফিফ, মোসাদ্দেক, শরিফুল, তানজিম, তাসকিন রয়েছে আকাশী নীল শিবিরে। প্রাইমকে পিছিয়ে রাখা যাবে না মোটেও। তামিম, জাকের, ঈমন, মিঠুন, রুবেল, শাহাদাত দিপু, অলোক, মাহেদী, হাসান মাহমুদ রয়েছেন। ইনজুরি কাটিয়ে যোগ দিয়েছেন মুশফিকুর রহিম। তাই আগামীকালের ম্যাচটি মিরপুরেপ উত্তেজনাপূর্ণ হবে ধরে নেওয়া যায়। 

‘প্রাইম ব্যাংক খুব শক্তিশালী দল। আমার মনে হয় শেয়ানে শেয়ানে লড়াই যেটা বলে সেটাই হবে। মুশফিক আসায় শক্তি বেড়েছে। মুশফিক বাদে যে শক্তি কম ছিল সেটা না। মুশফিক বাড়তি অভিজ্ঞতা যোগ করেছে। মাঠের খেলায় বাকিটা ফয়সালা হবে। মাঠে যে স্নায়ুটা ধরে রাখতে পারবে তারাই জিতবে।’ – যোগ করেন মাহমুদ। 

আবাহনী ও প্রাইম ব্যাংক বাদে ফতুল্লায় ও বিকেএসিপতে আরো দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ফতুল্লায় খেলবে শেখ জামাল ও পারটেক্স স্পোর্টস ক্লাব। বিকেএসপির ৩ নম্বরে মুখোমুখি হবে লিজেন্ডস অব রূপগঞ্জ ও গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি। প্রতিটি ম্যাচ সকাল ৯টায় শুরু হবে। 

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়