ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

জিসানের ছক্কা বৃষ্টির পর ফজলের সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২০, ২৫ এপ্রিল ২০২৪  
জিসানের ছক্কা বৃষ্টির পর ফজলের সেঞ্চুরি

গুনে গুনে ৮টি করে চার ও ছক্কা! এ যেন রীতিমত তাণ্ডব শাইনপুকুরের ওপেনার জিসান আলমের ব্যাটে। বিকেএসপির ৩ নম্বর মাঠে ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগের ম্যাচে শেখ জামালের বিপক্ষে ডানহাতি ওপেনার ৬১ বলে করলেন ৯৮ রান। ২ রানের জন্য মিস করেছেন লিস্ট ‘এ’ ক্রিকেটের প্রথম সেঞ্চুরি।

তার চার-ছক্কার ফুলঝুরিতে সাজানো ইনিংসে ভর করে শাইনপুকুর ২৬৪ রান তুলে আগে ব্যাটিং করতে নেমে। জবাবে ফজলে মাহমুদ রাব্বীর সেঞ্চুরি ও সাইফ হাসানের ফিফটিতে ৪৬.২ ওভারে ৭ উইকেটের জয় তুলে নেয় শেখ জামাল।

এ পরাজয়ে শিরোপার দৌড় থেকে আনুষ্ঠানিকভাবে ছিটকে গেল শেখ জামাল। জয় পেলেও শেখ জামালের সম্ভাবনা নেই শিরোপার। 

দিনের শুরুতে জিসানের আগ্রাসী ব্যাটিং চমকে দিয়েছিল সবাইকে। ৮৬ মিনিট ক্রিজে থেকে বোলারদের কড়া শাসন করেছেন ১৬০.৬৬ স্ট্রাইক রেটে ব্যাটিং করে। মনে হচ্ছিল সেঞ্চুরিটা পেয়ে যাবেন। কিন্তু বাঁহাতি স্পিনার তাইবুর রহমানের বলে এলবিডব্লিউ হতে হয় তাকে। 

আরেক ওপেনার তানজিদ হাসান ২৯ বলে করেন ৩৯ রান। দুজনের জমাট ১২৩ রানের উদ্বোধনী জুটিতে মনে হচ্ছিল বড় রানের পথেই হাঁটছে শাইনপুকুর। কিন্তু এই জুটি ভাঙার পর আকবর আলী বাদে দলের হাল ধরতে পারেননি কেউ। অধিনায়ক ৮৩ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৬৪ রান করেন।

বল হাতে শেখ জামালের সেরা তাইবুর পারভেজ। ৩৮ রানে নেন ৩ উইকেট। ২টি করে উইকেট পেয়েছেন জিয়াউর রহমান, রবিউল ইসলাম রবি ও মেহেদী হাসান সোহাগ। লক্ষ্য তাড়ায় সাইফ উদ্দিন শুরুতেই ফিফটি হাঁকান। আরেক ওপেনার সৈকত আলী ফেরেন মাত্র ১১ রানে। তিনে নামা ফজলে মাহমুদ সেঞ্চুরি তুলে অপরাজিত থাকেন ১০১ রানে। সাইফ ৬৭ রান করেন ৮ চার ও ৩ ছক্কায়। সেঞ্চুরিয়ান ফজলের সঙ্গে ৪০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে অপরাজিত ছিলেন ইয়াসির আলী চৌধুরী। ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন সেঞ্চুরিয়ান ফজলে মাহমুদ।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়