ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

ম্যাকগার্ক-শর্টকে রিজার্ভে রেখে অস্ট্রেলিয়ার চূড়ান্ত দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৯, ২১ মে ২০২৪   আপডেট: ১৪:০৪, ২১ মে ২০২৪
ম্যাকগার্ক-শর্টকে রিজার্ভে রেখে অস্ট্রেলিয়ার চূড়ান্ত দল ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আজ মঙ্গলবার (২১ মে, ২০২৪) চূড়ান্ত দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ১৫ সদস্যের দলে ট্রাভেল রিজার্ভ হিসেবে রাখা হয়েছে আইপিএলে আলো ছড়ানো উদ্বোধনী ব্যাটসম্যান জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক ও পরীক্ষিত অলরাউন্ডার ম্যাথিউ শর্টকে।

দিল্লি ক্যাপিটালসের হয়ে এবারের আইপিএলে আলো ছড়িয়েছেন ম্যাকগার্ক। ৩৬.৬৬ গড়ে ও ২৩৪.০৪ স্ট্রাইক রেটে রান করেছেন ৩৩০টি। অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের টপ অর্ডারের গভীরতা ও শক্তিমত্তার কারণে ম্যাকগার্ক অল্পের জন্য সুযোগ পাননি মূল দলে। তবে তাকে নিয়েই মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে যাবে অস্ট্রেলিয়া। সে কারণে ট্রাভেল রিজার্ভে রাখা হয়েছে তাকে।

অন্যদিকে বিগ ব্যাশে দুর্দান্ত পারফরম্যান্স করে ব্যাক টু ব্যাক টুর্নামেন্ট সেরা হয়েছিলেন শর্ট। ব্যাট হাতে ৪৫৮ রান করার পাশাপাশি বল হাতে নিয়েছিলেন ১১ উইকেট। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার স্ট্রাইক রেট ১৭৫.৯৬। কিন্তু ম্যাকগার্কের মতো তিনিও অল্পের জন্য সুযোগ পাননি মূল দলে। তবে তাকেও নিয়ে যাওয়া হচ্ছে বিশ্বকাপে ট্রাভেল রিজার্ভ হিসেবে।

যথারীতি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিবেন মিচেল মার্শ। যিনি ভারপ্রাপ্ত থেকে নিয়মিত অধিনায়কের দায়িত্ব পেয়েছেন বিশ্বকাপকে সামনে রেখে। তার সঙ্গে দলে আছেন অভিজ্ঞ স্পিনার অ্যাস্টন অ্যাগার। যিনি সবশেষ ২০২২ বিশ্বকাপে খেলেছিলেন অস্ট্রেলিয়ার হয়ে। অলরাউন্ডারদের তালিকায় আছেন মার্কাস স্টয়েনিস, টিম ডেভিড, ক্যামেরন গ্রিন ও গ্লেন ম্যাক্সওয়েল। তারা ব্যাট ও বল হাতে ম্যাচ জেতাতে অস্ট্রেলিয়াকে দারুণ সহযোগিতা করতে পারবেন। 

নিজেদের সামর্থ ও শক্তিমত্তা প্রমাণ করার পরও অস্ট্রেলিয়া দলে জায়গা হয়নি স্টিভেন স্মিথ, জ্যাসন বেহরেনডর্ফ ও তানভীর সাংঘাদের। তারকায় ঠাঁসা অস্ট্রেলিয়া দল তাদের ছাড়াও ভীষণ শক্তিশালী।

বৃহস্পতিবার (২৩ মে, ২০২৪) বিশ্বকাপে অংশ নেওয়ার উদ্দেশ্যে ওয়েস্ট ইন্ডিজ যাবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

এবারের বিশ্বকাপে অস্ট্রেলিয়া আছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ ওমান, ইংল্যান্ড, নামিবিয়া ও স্কটল্যান্ড। ৫ জুন ব্রিজটাউনে ওমানের বিপক্ষের ম্যাচ দিয়ে তাদের বিশ্বকাপ মিশন শুরু হবে। ০৮ জুন একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচে তারা লড়বে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে। ১২ জুন নর্থ সাউন্ডে তাদের তৃতীয় ম্যাচে প্রতিপক্ষ নামিবিয়া। আর ১৬ জুন গ্রুপপর্বের শেষ ম্যাচে তারা লড়বে স্কটল্যান্ডের বিপক্ষে।

অস্ট্রেলিয়ার চূড়ান্ত বিশ্বকাপ দল:
মিচেল মার্শ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স, টিম ডেভিড, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইঙ্গলিস, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়েনিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা। 

ট্রাভেল রিজার্ভ:
জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক ও ম্যাথিউ শর্ট।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ