ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

অস্ট্রেলিয়া দলে যুক্ত হচ্ছেন ম্যাকগার্গ ও শর্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৩, ২০ মে ২০২৪   আপডেট: ১৩:২৪, ২১ মে ২০২৪
অস্ট্রেলিয়া দলে যুক্ত হচ্ছেন ম্যাকগার্গ ও শর্ট

আইপিএলে দারুণ খেলেছেন জ্যাক ফ্রেজার-ম্যাকগার্গ। দিল্লি ক্যাপিটালসের হয়ে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। ৯ ম্যাচে ৩৬.৬৬ গড়ে এবং ২৩৪.০৪ স্ট্রাইক রেটে ৩৩০ করেছিলেন।

অন্যদিকে ব্যাটিং অলরাউন্ডার ম্যাথিউ শর্ট অস্ট্রেলিয়ার সবশেষ ১৪ টি-টোয়েন্টি ম্যাচের ৯টিতেই খেলেছিলেন। তার মধ্যে পাঁচটিতে করেছিলেন উদ্বোধন। এছাড়া বিগ ব্যাশে দুর্দান্ত খেলেছিলেন। ব্যাক টু ব্যাক হয়েছিলেন টুর্নামেন্ট সেরা।

যদিও এই দুইজনের কেউ-ই জায়গা পাননি অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে। তবে তাদের পারফরম্যান্সের মূল্যায়ন করতে যাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তাইতো ম্যাকগার্গ ও শর্টকে দলের সঙ্গে রাখতে ট্রাভেল রিজার্ভ হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজে উড়িয়ে নেওয়ার পরিকল্পনা করছে।

গেল ১ মে ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করে অস্ট্রেলিয়া। সেই দলে অবশ্য কোনো ট্রাভেল রিজার্ভ ছিল না। সেই সুযোগ কাজে লাগিয়ে অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি পরিকল্পনা করছেন ম্যাকগার্গ ও শর্টকে ট্রাভেল রিজার্ভ হিসেবে বিশ্বকাপে পাঠাতে।

বৃহস্পতিবার (২৩ মে, ২০২৪) বিশ্বকাপে অংশ নেওয়ার উদ্দেশ্যে ওয়েস্ট ইন্ডিজ যাবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

এবারের বিশ্বকাপে অস্ট্রেলিয়া আছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ ওমান, ইংল্যান্ড, নামিবিয়া ও স্কটল্যান্ড। ৫ জুন ব্রিজটাউনে ওমানের বিপক্ষের ম্যাচ দিয়ে তাদের বিশ্বকাপ মিশন শুরু হবে। ০৮ জুন একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচে তারা লড়বে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে। ১২ জুন নর্থ সাউন্ডে তাদের তৃতীয় ম্যাচে প্রতিপক্ষ নামিবিয়া। আর ১৬ জুন গ্রুপপর্বের শেষ ম্যাচে তারা লড়বে স্কটল্যান্ডের বিপক্ষে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়