ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

তৃতীয় বিশ্বকাপ জেতার দ্বারপ্রান্তে উইন্ডিজ!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪০, ২০ মে ২০২৪   আপডেট: ২২:৪৬, ২০ মে ২০২৪
তৃতীয় বিশ্বকাপ জেতার দ্বারপ্রান্তে উইন্ডিজ!

শ্রীলঙ্কাকে ১০১ রানে অলআউট করে ২০১২ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। তাদের গ্যাংনাম স্টাইল গানের সঙ্গে ড্যান্স এখনও মনে আছে ক্রিকেটপ্রেমীদের। 

এরপর ২০১৬ সালে ভয়-ডরহীন দাপুটে ক্রিকেট খেলে ইংল্যান্ডকে উড়িয়ে দ্বিতীয় শিরোপা ঘরে তোলে তারা। কার্লোস ব্রেথওয়েটের পর পর চার বলে হাঁকানো সেই চার ছক্কার কথাও মনে আছে ক্রিকেটপ্রেমীদের।

এরপর কেটে গেছে ৮ বছর। ক্যারিবিয়ানরা আর টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারেনি। ২০২১ ও ২০২২ আসরে তো সুবিধাই করতে পারেনি। তবে এবার বিশ্বকাপের আয়োজক তারা। ঘরের মাঠে বিশ্বকাপ বলেই হয়তো ড্যারেন স্যামি আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন। জানিয়েছেন তারা তৃতীয় বিশ্বকাপ জয়ের দ্বারপ্রান্তে আছেন। বাছাই করা বিশ্বকাপ দল নিয়েও তিনি বেশ আত্মবিশ্বাসী।

স্যামি বলেছেন, ‘আমরা জানি কিভাবে বিজয়ী দল নির্বাচন করতে হয়। আমরা আগেও এমন দল নির্বাচন করেছি। দলটি নিয়ে আমরা বেশ উচ্ছ্বসিত ও উজ্জীবিত। এটা আসলে দারুণ একটি সময়। আমাদের বিশ্বকাপের প্রস্তুতি মাত্র শুরু হয়নি। এটা হয়েছিল অস্ট্রেলিয়া বিশ্বকাপ শেষ হওয়ার পর পরই। সবকিছু মিলিয়ে আমার মনে হয় আমরা তৃতীয় বিশ্বকাপ জয়ের দ্বারপ্রান্তে আছি।’

কেবল ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড দুটি করে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে। সহ-আয়োজক উইন্ডিজ এবার সেটার সংখ্যা বাড়িয়ে নিতে পারে কিনা দেখার বিষয়।

বিশ্বকাপে উইন্ডিজ রয়েছে ‘সি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি, উগান্ডা, নিউ জিল্যান্ড ও আফগানিস্তান। প্রোভিডেন্সে ২ জুন পাপুয়া নিউগিনির বিপক্ষের ম্যাচ দিয়ে তাদের বিশ্বকাপ মিশন শুরু হবে। এরপর ৯ জুন উগান্ডা, ১৩ জুন নিউ জিল্যান্ড ও ১৮ জুন তারা খেলবে আফগানিস্তানের বিপক্ষে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়