ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

টানা দ্বিতীয়বার সেরা কোচের খেতাব গার্দিওলার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৮, ২২ মে ২০২৪   আপডেট: ১৩:৫৪, ২২ মে ২০২৪
টানা দ্বিতীয়বার সেরা কোচের খেতাব গার্দিওলার

ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে একমাত্র দল হিসেবে টানা চতুর্থ শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি। দলের সাফল্যের পেছনের কারিগর পেপ গার্দিওলা। এবার নিজেও পেলেন সাফল্যের স্বীকৃতি। টানা দ্বিতীয়বারের মতো প্রিমিয়ার লিগের মৌসুমের সেরা কোচের খেতাব জিতলেন সিটিজেন বস।

দলের যা পারফরম্যান্স, তাতে কোচের স্বীকৃতিটা অনুমিতই ছিল। সেরা কোচের গার্দিওলার সঙ্গে লড়াইয়ে ছিলেন আর্সেনাল কোচ মিকেল আর্তেতা, লিভারপুলের জার্গেন ক্লপ, অ্যাস্টন ভিলার উনাই এমেরি এবং বোর্নমাউথের আন্দোনি ইরাওলা।
 
এ নিয়ে আট মৌসুমের মধ্যে পাঁচবারই সেরা কোচের পুরস্কার জিতলেন গার্দিওলা। সেরার স্বীকৃতি পেয়ে ৫৩ বছর বয়সী এই স্প্যানিশ কোচ উচ্ছ্বসিত। গার্দিওলা বলেন, ‘টানা চারটি লিগ জয় আমার ক্যারিয়ারের সবচেয়ে গৌরবময় অর্জন। এটা বিশ্বের সবচেয়ে কঠিন লিগ এবং আমাদের প্রতিদ্বন্দ্বীরা অবিশ্বাস্য ফুটবল খেলেছে।’

’অসাধারণ এক দল ফুটবলার ও দারুণ কয়েক সাপোর্ট স্টাফের সঙ্গে দিনের পর দিন কাজ করতে পেরে আমি দারুণ গর্বিত। সব বিভাগেই এই ক্লাবের মানুষগুলোর কঠোর পরিশ্রম ও উৎকর্ষই ফুটে উঠছে আমার এই স্বীকৃতিতে।’

এই লড়াইয়ে সর্বোচ্চ ১১ বার মৌসুমসেরা কোচের স্বীকৃতি জিতেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন। এরপরই গার্দিওলা। তিনবার করে জিতেছেন আর্সেন ওয়েঙ্গার ও হোসে মরিনহো, দুবার জার্গেন ক্লপ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ